ভিডিও

প্রধানমন্ত্রীর পদত্যাগে চাঁপাইনবাবগঞ্জে বিজয়োল্লাস, বিভিন্ন স্থাপনায় হামলা, অগ্নিসংযোগ

প্রকাশিত: আগস্ট ০৬, ২০২৪, ০৭:১৬ বিকাল
আপডেট: আগস্ট ০৬, ২০২৪, ০৭:২৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগে চাঁপাইনবাবগঞ্জে  বিজয় উল্লাস ও বিক্ষোভ করেছে সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনকারী ছাত্র-জনতা। গতকাল সোমবার দুপুরে পদত্যাগের বিষয়টি আঁচ করতে পেরেই জেলাব্যাপী রাস্তায় বেরিয়ে আসে আন্দোলনকারী ছাত্র জনতা।

শুরু হয় বিজয় উল্লাস ও খন্ড খন্ড মিছিল। নেচে গেয়ে আনন্দ উল্লাসে মেতে ওঠে অনেকেই। তাদের হাতে ছিল জাতীয় পতাকা। তবে বিকেলে বাংলাদেশ সেনাপ্রধানের জাতির উদ্দেশ্যে ভাষণের পর বদলে যেতে শুরু করে জেলা শহরের দৃশ্যপট। এর আগে বিক্ষুব্ধ জনতা বিভিন্ন সরকারি,আওয়ামী লীগ অফিস, বেসরকারি স্থাপনা ও ভবনে হামলা করে। দেয়া হয় আগুন।

হামলা, অগ্নিসংযোগ, ভাঙচুর, লুটপাটের তালিকায় রয়েছে জেলা আওয়ামী লীগ অফিস, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, সদর আসনের এমপি ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের ৩টি বাড়ি, ১টি গাড়ি, ১টি পেট্রোল পাম্প ও কার্যালয়, সদর থানা, এসপি অফিস, জেলা পরিষদ চেয়াম্যান ও জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি রুহুল আমীনের বাসভবন, আওয়ামী লীগ নেতা পৌর মেয়র মোখলেসুর রহমানের  বাস গ্যারেজ ও পেট্রোল পাম্প, সার্কিট হাউস, জেলা প্রশাসকের বাসভবন, বঙ্গবন্ধু মঞ্চ ও  ম্যূরাল, বহুতল হোটেলসহ বিভিন্ন স্থাপনা।

পুলিশ নিজ জীবন ও স্থাপনা বাঁচাতে পুলিশ সুপার কার্যালয় ও সদর থানা থেকে বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এদিকে সেনাবাহিনী বিশৃখলা ঠেকাতে সার্কিট হাউস, জেলা প্রশাসকের বাসভবন, থানা, পুলিশ সুপারের কার্যালয়সহ কয়েকটি স্থানে টহল দিতে শুরু করলে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে।

এদিকে জেলা হাসপাতাল কর্তৃপক্ষ জানান, সন্ধ্যা পর্যন্ত হাসপাতালে গুরুতর আহত কেউ আসেননি। তবে রাবার বুলেটে আহত ও অরাজকতার সুযোগে প্রতিপক্ষের বোমা হামলায় আহত কয়েকজনকে চিকিৎসা দেয়া হয়েছে ও উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS