ভিডিও

রংপুরে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সেনাবাহিনীর মাইকিং

প্রকাশিত: আগস্ট ০৬, ২০২৪, ০৮:৩০ রাত
আপডেট: আগস্ট ০৬, ২০২৪, ০৮:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে সরকারের পদত্যাগের পর পরিস্থিতি স্বাভাবিক হলেও রংপুরের মানুষের মনে অজানা আডঙ্ক বিরাজ করছে। নগরীতে এখনও যানবাহনের চাপ বাড়েনি। নগরীর যেসব পয়েন্টে ট্রাফিক পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করতেন তাদের এখন দেখা যাচ্ছে না।

সন্ধ্যার পরই নগরীর অনেকটা ফাঁকা হয়ে যায়। ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকলেও ক্রেতা সংকট রয়েছে। তবে আগামীকাল বুধবার থেকে রংপুরে স্কুল-কলেজ খোলা থাকায় নগরীতে ব্যস্ততা বাড়বে বলে মনে করছেন সুধীমহল। ইতোমধ্যে বিভিন্ন বিদ্যালয় থেকে অভিভাবকদের বিদ্যালয় খোলার বিষয়ে ফোনে যোগাযোগ করা হয়েছে।

নানা বিষয়ে আলোচনা চলছে প্রতিটি মোড় থেকে চায়ের দোকানে। নগরীতে নাশকতা বা উগ্রতা প্রদর্শন না করে শান্তি বজায় রাখতে সকলকে অনুরোধ করে মাইকিং করছেন সেনা সদস্যরা। নগরীর পায়রা চত্বর, জাহাজ কোম্পানী মোড়, গ্রান্ড হোটেল মোড়, শাপলা চত্বর, খামার মোড়, লালবাগ, টাউন হল চত্বর, কাচারীবাজার, জিলা স্কুল মোড়সহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, স্বাভাবিকভাবেই চলছে নগরীর কার্যক্রম। অফিস খুললেও তেমন ব্যস্ততা নেই।

অনেকটাই আতঙ্ক নিয়ে কাজ করছেন তারা। পুরো নগরীতে টহল জোরদার রেখেছেন সেনা সদস্যরা।  নগরীতে নাশকতা, ভাঙচুর বা কোন প্রতিশোধমূলক আচরণ না করতে প্রতিটি এলাকার সম্মানিত ব্যক্তিরা সকলকে অনুরোধ করছেন। রংপুরের সুধীমহল বলছেন, খুব দ্রুত মানুষ চিরচেনা রুপে ফিরবে। এজন্য সকলেই একটা সমাধানের আশায় বসে আছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS