ভিডিও

বগুড়ার দুপচাঁচিয়া থানা বাসস্ট্যান্ড সড়কটির সংস্কার কাজ মাঝপথে ফেলে রাখায় জনদুর্ভোগ

প্রকাশিত: আগস্ট ০৬, ২০২৪, ১০:০৯ রাত
আপডেট: আগস্ট ০৬, ২০২৪, ১০:০৯ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা থানা বাসস্ট্যান্ড সড়কটির সংস্কার কাজ মাঝপথে ফেলে রাখায় যানবাহনসহ সাধারণ মানুষ চলাচলে চরমদুর্ভোগ পোহাতে হচ্ছে।

বগুড়া-নওগাঁ মহাসড়কের দুপচাঁচিয়া থানা বাসস্ট্যান্ড থেকে দক্ষিণ দিকে প্রবেশ করে সড়কটি বন্দর তেমাথা হয়ে তালোড়ার দিকে চলে গেছে। থানা বাসস্ট্যান্ড থেকে বন্দর তেমাথা প্রায় এক কিলোমিটার সড়কটি উপজেলার একটি গুরুত্বপূর্ণ সড়ক।

এই সড়কের দু’পাশে দুপচাঁচিয়া পৌরসভা ভবন, পুলিশ স্টেশন, সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, উপজেলা ভূমি অফিস, মা ও শিশু কেন্দ্র, দুপচাঁচিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, সদর ইউনিয়ন পরিষদসহ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার, ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

প্রায় এক কিলোমিটার সড়কটির বিভিন্ন স্থানে কার্পেটিংয়ের পাথর ও খোয়া উঠে গর্তের সৃষ্টি হয়। পৌরসভা থেকে সড়কটি সংস্কারের জন্য প্রায় ৮২ লাখ টাকা ব্যয়ে একটি প্রকল্প গ্রহণ করে দরপত্রের মাধ্যমে ঠিকাদার নির্বাচিত করা হয়। নির্বাচিত ঠিকাদার প্রকল্পটির কাজ যথাসময়ে শুরুও করে।

ইটের খোয়া দিয়ে রাস্তাটি প্রাথমিক সমতলের কাজ করে মাঝপথে তা ফেলে রেখেছে। দীর্ঘদিন ফেলে রাখায় সড়কটির বিভিন্ন স্থানে খোয়া উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। এই বর্ষা মৌসুমে একটু বৃষ্টি নামলেই গর্তগুলোতে পানি জমে থাকছে। অনেক সময় খানাখন্দকে ভরা এসব গর্তে ট্রাক ও ভটভটি আটকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে সকল ধরনের যানবাহনসহ সাধারণ মানুষের চলাচলে চরমদুর্ভোগ পোহাতে হচ্ছে।

ভুক্তভোগী সাবেক কাউন্সিলর ইউনুস আলী সাখিদার, ব্যবসায়ী গোলাম মোস্তফা, আব্দুল ওহাবসহ অনেকেই জানান, সড়কটি সংস্কার কাজ মাঝপথে ফেলে রাখায় একটু বৃষ্টি হলেই খানাখন্দকে সড়কটির গর্তগুলো পানিতে ভরে থাকছে। এতে জনদুর্ভোগ বাড়ছে। দ্রুত সড়কটি সংস্কার করা প্রয়োজন।

এ বিষয়ে নির্বাচিত ঠিকাদার আবুল কালাম আজাদ বলেন, সড়কটি সংষ্কার প্রকল্প কাজের অর্থ বরাদ্দ না থাকায় কিছুটা বিলম্ব হয়েছে। অল্প দিনের মধ্যেই সড়কটি কার্পেটিংয়ের কাজ শেষ করবেন বলে জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS