ভিডিও

মাদারীপুরে ১১ দফা দাবিতে পুলিশের বিক্ষোভ

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ০৪:৩১ দুপুর
আপডেট: আগস্ট ০৭, ২০২৪, ০৪:৩১ দুপুর
আমাদেরকে ফলো করুন

দলীয় লেজুড়বৃত্তি ও দালালির কারণে পুলিশ সদস্যদের জনগণের মুখোমুখি দার করিয়ে দেওয়া এবং পুলিশ সদস্যদের হত্যার প্রতিবাদে মাদারীপুরে বিক্ষোভ করেছেন পুলিশ সদস্যরা। মাদারীপুর পুলিশ লাইনে বিক্ষোভে পুলিশের কনস্টেবল থেকে এসআই, এএসআই লেভেলের সদস্যরা অংশ নিয়েছেন।

 

বুধবার (০৭ আগস্ট) দুপুর থেকেই পুলিশ লাইন, থানাসহ বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করা পুলিশ সদস্যরা সিভিল পোশাকে জড়ো হয়ে এই আন্দোলন শুরু করেন।

এদিকে বিক্ষোভ থেকে পুলিশ সদস্যরা সমন্বিতভাবে ১১ দফা দাবি জানান। দাবি পূরণ না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেন তারা। আমরা ছাত্র আন্দোলনের পক্ষে ছিলাম। এ আন্দোলন আমাদের সকলের শুধু ছাত্রদের না, আমাদেরও, সে আন্দোলনে আমাদের ভাই বোন আত্মীয়-স্বজন সবাই অংশগ্রহণ করেছে।  

এছাড়া ১১ দফা দাবির মধ্যে আছে- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নিহত পুলিশ সদস্যদের হত্যার বিচার, বাংলাদেশ পুলিশ কোনো সরকার বা রাজনৈতিক দলের অধীনে কাজ করবে না, তারা নিরপেক্ষ থাকবে। পুলিশ ৮ ঘণ্টার বেশি দায়িত্ব পালন করবে না। পুলিশ সদস্যরা কোনো মৌখিক আদেশ পালন করবে না। পদোন্নতির ক্ষেত্রে বিসিএস ক্যাডার কর্মকর্তাদের মতো নীতি অনুসরণ করতে হবে। পুলিশের বার্ষিক ছুটি ২০ দিন থেকে ৬০ দিনে উন্নীত করাসহ বেশ কিছু দাবি জানানো হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS