ভিডিও

বগুড়া পানি উন্নয়ন বোর্ডে অগ্নিসংযোগ, জরুরি ডকুমেন্ট ছাড়াও পুড়েছে ২ কোটি টাকার সম্পদ

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ১১:০০ রাত
আপডেট: আগস্ট ০৮, ২০২৪, ১২:৩০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়া পানি উন্নয়ন বোর্ড বগুড়া অফিসে অগ্নিসংযোগের ফলে প্রায় দুই কোটি টাকার সম্পদের ক্ষতির পাশাপাশি জরুরি ডকুমেন্ট পুড়ে গেছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দাবি আদায়ে অসহযোগ চলাকালে বিক্ষুদ্ধ হয়ে ওঠে বগুড়াবাসি।

বগুড়ায় ছাত্রদের আন্দোলনে শরিক হয় আপামর জনতা। এরই মাঝে গত সোমবার শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়েন। শেখ হাসিনার পদত্যাগ এবং দেশ ছাড়ের ঘটনা ছড়িয়ে পরার পর বগুড়ার রাস্তায় নেমে আসে সাধারণ মানুষ।

আন্দোলনকারীদের আড়ালে দুর্বৃত্তরা পানি উন্নয়ন  বোড বগুড়া অফিসে অগ্নিসংযোগ করে। আগুনে পানি উন্নয়ন বোর্ডে রেস্ট হাউস পুরোপুরি ভষ্ম হয়ে যায়। রেস্ট হাউসের প্রতিটি কক্ষের এসিসহ যাবতীয় আসবাবপত্র পুড়ে গেছে। এছাড়াও অফিসের ১১ টি কম্পিউটার ও মূল্যবান ডকুমেন্ট পুড়ে গেছে।

পানি উন্নয়ন বোর্ড বগুড়ার উপ বিভাগীয় প্রকৌশলী মোহাম্মাদ আছাদুল হক জানান, ৫ জুলাই সরকার পতনের পর বিকেল ৪ টা থেকে ৬ টা পর্যন্ত কতিপয় দুর্বৃত্ত আন্দোলনকারী সেজে পানি উন্নয়ন বোর্ডে কার্যালয়ে প্রবেশ করে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

আগুনে ডিভিশনে রক্ষিত বিভিন্ন প্রকল্পের নথি, ঠিকাদারী কাজের ফাইল, গুরুত্বপূর্ণ কাজের নকশা পুড়ে গেছে। সাধারণ শাখা, হিসাব শাখা সব পড়ে গেছে। এমন সব ফাইল পুড়ে গেছে যার জন্য ভবিষ্যতে ঠিকাদার বিল তুলতে পারবেন না। এই কর্মকর্তা আরও জানান, অফিসের বিভিন্ন ডকুমেন্টে ছাড়াও অফিসের কর্মকর্তা কর্মচারিদের সার্ভিস বুক পুড়ে গেছে। সার্ভিস বুক পুড়ে যাওয়ার কারণে চাকরি শেষে পেনশন পেতে হয়রানি হতে হবে।

পানি উন্নয়ন  বোর্ডের এই প্রকৌশলী আরও জানান, ৫ জুলাইয়ের আগুনে অফিসের প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। বিকেল ৪ টা থেকে ৬ টার মধ্যে টোকাই শ্রেণির মানুষ অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। আগুনে অফিসের ইন্টোরিয়ার ডেকোরেশনও পুড়ে গেছে।

যা আর করা যাবে কি না সন্দেহ। তিনি বলেন অফিস পুড়ে যাওয়ার জন্য তারা অফিস করতে পারছেন না। আগামী রোববারের আগে অফিসের কাজকর্ম পুরোপুরি শুরু করা সম্ভব নাও হতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS