ভিডিও

আগুন সন্ত্রাসীদের রুখে দিতে হবে : বগুড়ার শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্রদের ঘোষণা

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ১১:০৭ রাত
আপডেট: আগস্ট ০৮, ২০২৪, ০১:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বাসা-বাড়িতে হামলা-ভাঙচুর ও আগুন সন্ত্রাসীদের রুখে দেওয়ার ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বগুড়ার শেরপুর উপজেলার সমন্বয়করা। পাশাপাশি চলমান পরিস্থিতিতে নিত্যপণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়েছেন।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শহরের স্যানালপাড়াস্থ একটি মিলনায়তনে সংগঠনটির পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্যে সমন্বয়ক আব্দুল্লাহ সাদিক বলেন, গত ৫ আগস্ট স্বৈরাচারী শেখ হাসিনার হাত থেকে দেশকে স্বাধীন করেছি। এটি বিজয়ের প্রথম ধাপ। ইতিমধ্যে সংসদ বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

এখন অন্তবর্তীকালিন সরকার গঠন হবে। সেখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনুসকে প্রধান উপদেষ্টা করার প্রস্তাব দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে একটি গোষ্ঠী ভাঙচুর ও অগ্নিসংযোগের মতো ঘটনায় লিপ্ত হচ্ছে। এসব ঘটনার সঙ্গে সাধারণ ছাত্র সমাজের কোনো সম্পৃক্ততা নেই দাবি করে সমন্বয়ক আব্দুল্লাহ সাদিক বলেন, সংখ্যালঘু সম্প্রদায় ও ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুরের ঘটনা সমাজের শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার গভীর ষড়যন্ত্র বলে মনে করি। এটি রুখে দিতে হবে। প্রয়োজনে জীবন দিয়ে হলেও এই ষড়যন্ত্র নসাৎ করবে ছাত্র-জনতা।

তিনি আরও বলেন, বিরাজমান পরিস্থিতিতে রাষ্ট্রীয় সম্পদ, সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি-ঘর, ব্যবসা প্রতিষ্ঠান, মন্দির, গীর্জাসহ অন্যান্য ধর্মাবলম্বীদের ধর্মীয় প্রতিষ্ঠান সুরক্ষায় ছাত্র-জনতা তৎপর রয়েছেন। এছাড়া এই উপজেলায় আন্দোলনকারী আহত শিক্ষার্থীদের চিকিৎসা প্রদান, নিহত পরিবারের পাশে দাঁড়ানো এবং গ্রেপ্তারকৃতদের আইনী সহায়তা দেওয়ারও ঘোষণা দেওয়া হয় ওই সংবাদ সম্মেলনে।

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় উপজেলা শাখার সমন্বয়ক আব্দুল হালিম, তৌকির আহম্মেদ, আবু সুফিয়ান, সাদ হাসান, মাহের আহমেদ, মুহাম্মদ তাশাহুদ, আতিকুল ইসলাম, আব্দুল্লাহেল কাফি প্রমুখ উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS