ভিডিও

বগুড়ার শেরপুরে চারযুগ আগের কেনা জায়গায় নির্মিত বাড়ি দখলের চেষ্টার অভিযোগ

সংবাদ সম্মেলন 

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ১১:১৮ রাত
আপডেট: আগস্ট ০৮, ২০২৪, ০১:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে চার যুগ আগের কেনা জমিতে নির্মাণ করা বসতবাড়ি জোর করে দখল চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। আজ বুধবার (৭ আগস্ট) শেরপুর শহরের স্থানীয় বাসস্ট্যান্ডস্থ প্রেসক্লাব কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন স্যানালপাড়া এলাকার ভুক্তভোগী আতাউর রহমান। তিনি লিখিত বক্তব্যে বলেন, তারা বাবা ১৯৭৬ সালে মৃত আয়েন উদ্দিন সরকারের মেয়ে মোমেনা বিবির কাছ থেকে সাড়ে তিন শতক জমি কেনেন। শেরপুর মৌজায় যার দাগ নম্বর সাবেক ৭৭৫ ও হালে ৩৮২৩।

জমিটি কেনার পর সেখানে বসতবাড়ি নির্মাণ করে দীর্ঘ ৪৮ বছর ধরে বসবাস করে আসছেন। কিন্তু বিগত আট মাস আগে তার বসতবাড়ি ও জায়গা জোর করে দখল নিতে প্রতিবেশী শাহাজাহান আলীর ছেলে সাইদুজ্জামান জিকু, জাকারিয়া, সাজ্জাদ হোসেন ও তাদের লোকজন হামলা চালিয়ে ব্যর্থ হন।

এরপরও তারা পিছু ছাড়েননি। এমনকি ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগ করার পর গোটা দেশে অস্থিরতা সৃষ্টি হয়। সেই সুযোগে গত ৬ আগস্ট রাত ১০টায় আবারও সাইদুজ্জামান জিকু, জাকারিয়া, সাজ্জাদ হোসেন ও সাজ্জাদের ছেলে সৌমিক তাদের বাড়িতে হামলা ও ভাঙচুর করে জোর করে বাড়ি দখলের চেষ্টা চালান।

পরে তিনি উপজেলা নির্বাহী অফিসার ও সেনাবাহিনীর শরণাপন্ন হয়ে বাড়িটি রক্ষা করতে সক্ষম হন। তিনি আরও বলেন, এতে প্রতিপক্ষের লোকজন আরও ক্ষিপ্ত হয়ে বাড়িটি দখলে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি প্রাণনাশের হুমকি দিচ্ছেন তারা। সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS