ভিডিও

দুর্নীতিগ্রস্তদের বিচারের দাবিতে পুলিশ সদস্যদের বিক্ষোভ

প্রকাশিত: আগস্ট ০৮, ২০২৪, ০৬:২৪ বিকাল
আপডেট: আগস্ট ০৮, ২০২৪, ০৬:২৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদসহ দুর্নীতিগ্রস্ত পুলিশ কর্মকর্তাদের গ্রেফতারের পাশাপাশি বিচারের দাবিতে শরীয়তপুরে বিক্ষোভ মিছিল করেছেন জেলায় কর্মরত পুলিশ সদস্যরা।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা পুলিশ লাইনসের সামনে এ বিক্ষোভ করেন তারা। এতে অংশ নেন জেলার অন্তত এক হাজার পুলিশ সদস্য।

বিক্ষোভ চলাকালে তারা জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশ সদস্যদের ভাই-বোন, আত্মীয়-স্বজন অংশ নিয়েছেন। তাই পুলিশ সদস্যরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে ছিলেন। তবে বাহিনীর কিছু ঊর্ধ্বতন কর্মকর্তা তাদের স্বার্থ হাসিলের জন্য এ আন্দোলনে পুলিশকে সদস্যদের ব্যবহার করে তাদের মৃত্যুর মুখে ঠেলে দিয়েছেন। এতে অনেক পুলিশ সদস্য নিহত হয়েছেন। তাই সব পুলিশ সদস্যদের হত্যার সঙ্গে জড়িতদের বিচারের পাশাপাশি ১১ দফা বাস্তবায়নে কর্ম বিরতির ঘোষণা দিয়েছেন।

পুলিশ সদস্য শাহীন বলেন, কিছু দুর্নীতিগ্রস্ত পুলিশ কর্মকর্তার জন্য আমাদের ভাইয়েরা শহীদ হয়েছেন। আমরা আমাদের ভাই হত্যার বিচার চাই। তাছাড়া বেনজীর, হারুন, হাবিবসহ কুকর্ম করা পুলিশ সদস্যদের গ্রেফতার করে তাদের বিচারের আওতায় আনতে হবে।

বিক্ষোভে অংশ নেওয়া আরেক পুলিশ সদস্য ইব্রাহিম পাটোয়ারী বলেন, আমাদের পুলিশ বাহিনীর সংস্কারে ১১ দফার দাবি জানিয়েছি। আমরা এখন থেকে কোনো দলের হয়ে কাজ করবো না। কোনো এমপি-মন্ত্রীকে প্রটোকল দিবো না। পুলিশ জনগণের বন্ধু হয়ে কাজ করতে চায়।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS