ভিডিও

ক্ষতিগ্রস্তদের পাশে ছাত্রদল নেতৃবৃন্দ

বগুড়ার শাজাহানপুরে এবার ইটভাটার অফিস ও গোডাউন জ্বালিয়ে দিলো দুর্বৃত্তরা

প্রকাশিত: আগস্ট ০৮, ২০২৪, ০৯:১০ রাত
আপডেট: আগস্ট ০৮, ২০২৪, ০৯:১০ রাত
আমাদেরকে ফলো করুন

শাজহানপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শাজাহানপুরের চাঁচাইতারা এলাকায় এআরএন নামের একটি ইটভাটার অফিস ও গোডাউন জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। গত বুধবার দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

নজরুল ইসলাম নামের ওই ইটভাটার এক পার্টনার জানান, গত বুধবার দিবাগত রাত ৩টার দিকে একদল মুখোশধারী দুর্বৃত্ত নৈশপ্রহরী শফিকুল ইসলামকে (৪৫) মারপিটের পর হাত-পা বেঁধে ফেলে রাখে এবং ইটভাটার অফিস ঘর ও গোডাউনে আগুন দেয়। আগুনে অফিস ঘর ও গোডাউনের ৩টি কক্ষে থাকা মেশিনপত্র ও দামি সরঞ্জাম পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়। ৯৯৯-এ ফোন পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ভোর ৫টার দিকে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন।

উল্লেখ্য, গত সোমবার শেখ হাসিনার পদত্যাগের পর সৃষ্ট সহিংসতায় বগুড়ার শাজাহানপুরে বেশকিছু বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। তবে এলাকায় যাতে আর কোন মানুষ সহিংসতার শিকার না হন সেজন্য গতকাল বৃহস্পতিবার থেকে শাজাহানপুরে মাঠে নেমেছেন ছাত্রদল নেতাকর্মীরা।

উপজেলা ছাত্রদল সভাপতি আব্দুল্লাহ্ ছোটন জানিয়েছেন, কেন্দ্রীয় নির্দেশনার আলোকে নতুন করে যাতে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান সহিংসতার শিকার না হয় সে জন্য ছাত্রদলের নেতাকর্মীরা কাজ করছেন। ইতোমধ্যে সরেজমিন বেশ কয়েকটি ক্ষতিগ্রস্ত পরিবারের খোঁজ-খবর নেয়া হয়েছে। এলাকার শান্তি বজায় রাখতে ছাত্রদলের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

জানা গেছে, শেখ হাসিনা পদত্যাগের সংবাদ ছড়িয়ে পড়ার পর থেকেই উপজেলার বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ নেতাকর্মীদের বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, লুটপাট ও জ্বালিয়ে দেওয়ার ঘটনা ঘটে। এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল হক আরজুর ব্যক্তিগত অফিস ও প্রাইভেট কার জ্বালিয়ে দেওয়া, জালশুকা গ্রামে জেলা আওয়ামী লীগ সদস্য আব্দুল খালেক মাস্টারের বাড়িতে ভাঙচুর, খোট্টাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি গাজীউল হকের বাড়িতে আগুন, মাঝিড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নেছার উদ্দিনের ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাট, মাদলা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল বারী মন্ডলের বসতবাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট, আমরুল ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোমিনুল হক মুক্তার বসতবাড়ি ভাঙচুর, সহ-সভাপতি আব্দুর রশিদ টুকুর বাড়ি ভাঙচুর, গোহাইল ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর, খাদাস হাটে থাকা উপজেলা যুবলীগের সহ-সভাপতি আলী ইমাম ইনোকীর ব্যক্তিগত অফিস ভাঙচুর, সুজাবাদ গ্রামে ইউপি সদস্য আবু জাফর ও আওয়ামী লীগ নেতা সাজু আহম্মেদের বসতবাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, মাঝিড়া ইউনিয়ন আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন বাচ্চুর ব্যবসায় প্রতিষ্ঠান ভাঙচুর ও লুটপাট, চোপীনগর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বাচ্চুর বসতবাড়িতে ভাঙচুর, লুটপাট, বীরগ্রামে জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাজেদুর রহমান সাহিনের গুদাম ঘরে ভাঙচুর অগ্নিসংযোগ, গোহাইলের জামাদারপুকুরে ইউপি চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদারের ব্যবসায় প্রতিষ্ঠানে ভাঙচুর, গোহাইলে আওয়ামী লীগ নেতা শামছুল হকের বসতবাড়ি, দিলবরের বসতবাড়ি, বাদশার বসতবাড়ি, মাইদুলের বসতবাড়ি, যুবলীগ নেতা কবেজ উদ্দিন ও আইয়ুব আলীর বসতবাড়ি, শ্রমিকলীগ নেতা মামুনের বসতবাড়িসহ আরও বেশকিছু বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS