ভিডিও

বেড়ায় বিএনপি-যুবদলের পাহারায় স্বস্তি

প্রকাশিত: আগস্ট ০৯, ২০২৪, ০৫:৪৮ বিকাল
আপডেট: আগস্ট ০৯, ২০২৪, ০৫:৪৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

বেড়া (পাবনা) প্রতিনিধি :  প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে চলে যাওয়ার পর থেকেই পাবনার বেড়া পৌর এলাকাসহ বেড়া উপজেলার বিভিন্ন স্থানে আওয়ামী লীগের নেতা-কর্মীদের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদাবাজি, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ওঠে। এতে এলাকাবাসীর মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ অবস্থায় গত তিনদিন ধরে বেড়া পৌর এলাকাজুড়ে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা কমিটি গঠন করে দিনরাত পাহারা দিচ্ছেন। এতে এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে আসার পাশাপাশি পরিস্থিতি প্রায় স্বাভাবিক হয়ে এসেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শেখ হাসিনার পদত্যাগের পর বিক্ষুব্ধ জনতা রাস্তায় নেমে আসে। এরই এক পর্যায়ে বিক্ষুব্ধ লোকজন ৫ আগস্ট বিকেল থেকে বিলুপ্ত হওয়া জাতীয় সংসদের ডেপুটি স্পিকারের বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এরপর বেড়ার বিভিন্ন এলাকায় বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতা-কর্মীর বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ওঠে।

এছাড়া দুর্বৃত্তরা অনেক সাধারণ মানুষের কাছেও চাঁদা দাবি করতে থাকে। পুলিশ বাহিনীর কোনো সদস্যকে গত তিনদিন ধরে মাঠে দেখা যায়নি। এতে সাধারণ মানুষ চরম আতঙ্কিত হয়ে প্রতিটি মূহুর্ত পার করতে থাকেন। 
 এমন পরিস্থিতিতে গত মঙ্গলবার থেকে বেড়া পৌর বিএনপির সভাপতি ফজলুর রহমান ফকিরের উদ্যোগে সাধারণ মানুষের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান রক্ষায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের সমন্বয়ে প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠন করা হয়।

গত তিনদিন ধরে কমিটির সদস্যরা বিভিন্ন দলে বিভক্ত হয়ে পৌর এলাকার সর্বত্র দলবদ্ধ হয়ে দিনরাত পাহারা দিয়ে যাচ্ছেন। তারা সাধারণ মানুষের কাছে যোগাযোগের জন্য মুঠোফোনের নম্বর দিয়ে রেখেছেন। কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া মাত্রই তারা ঘটনাস্থলে পৌঁছে দুর্বৃত্তদের প্রতিহত করছেন। কখনও কখনও হাতেনাতে দুর্বৃত্তদের ধরে উত্তম-মধ্যমও দিচ্ছেন।

এদিকে বেড়া পৌর বিএনপির সভাপতি ফজলুর রহমান ফকির ইতোমধ্যেই বেড়া পৌর এলাকার ব্যবসায়ী ও সাধারণ মানুষদের নিয়ে একাধিক বৈঠক করেছেন। এছাড়া তিনি দলের অন্যান্য নেতাদের সাথে নিয়ে আতঙ্কে থাকা বিভিন্ন ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে আশ্বস্ত করছেন।

এমন পদক্ষেপের কারণে গত বুধবার থেকে পৌর এলাকায় বড় ধরনের আর কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এতে পৌরবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে ও পরিস্থিতি দ্রুতই স্বাভাবিক হয়ে আসছে। বিএনপির পাহারা প্রদানকারী কমিটির অন্যতম সমন্বয়ক ও পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক মঈন উদ্দিন খাজা বলেন, সুযোগ সন্ধানী এক শ্রেণির দুর্বৃত্ত নানা অপকর্ম করে চলেছে।

তাদের উদ্দেশ্য লুটপাট করার পাশাপাশি বিএনপির ভাবমূর্তি নষ্ট করা। প্রকৃতপক্ষে এরা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের কেউ না। এলাকার সব জায়গায় শান্তি বজায় রাখতে বিএনপির প্রতিটি কর্মী নিরলসভাবে কাজ করছেন। সন্ত্রাসীদের প্রতিহত করছেন। সেই সঙ্গে আমরা উপজেলার সব জায়গায় রাত জেগে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘর পাহারা দিচ্ছি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS