ভিডিও

কুড়িগ্রামের উলিপুরে গোয়ালঘরে আগুন ৫টি গরু ও ৬টি ছাগল পুড়ে ছাই

প্রকাশিত: আগস্ট ০৯, ২০২৪, ০৬:২২ বিকাল
আপডেট: আগস্ট ০৯, ২০২৪, ০৬:২২ বিকাল
আমাদেরকে ফলো করুন

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে পাঁচটি গরু ও ছয়টি ছাগল পুড়ে মারা গেছে। এছাড়া আরও তিনটি ছাগল ঝলসে গেছে। এতে প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। গত বুধবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার গুনাইগাছ ইউনিয়নের শুকদেবকুণ্ড এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, ওই এলাকায় কৃষক আমিনুল ইসলাম প্রতিদিনের ন্যায় গত বুধবার সন্ধ্যায় তার গোয়ালঘরে কয়েল জ্বালিয়ে দুইটি ষাঁড়, দুইটি গাভীসহ একটি বাছুর, ৯টি ছাগল বেঁধে রাতে ঘুমায়। গভীর রাতে তার স্ত্রী দেখতে পায় গোয়াল ঘরে আগুন জ্বলছে।

গরু ও ছাগলগুলো গোয়ালঘরে বাঁধা থাকায় বের হতে পারেনি। গোয়াল ঘরের বারান্দায় পাটকাঠির বোঝা থাকায় আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এলাকাবাসী দীর্ঘ প্রচেষ্টার পর আগুন নিভাতে ব্যর্থ হয় এবং ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে যায়।

এসময় আমিনুল ইসলাম গোয়ালে থাকা গরু-ছাগল রক্ষা করতে গেলে অগ্নিদগ্ধ হন তিনি। বর্তমানে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তবে গোয়াল ঘরে থাকা কয়েলের আগুন থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত কৃষকের স্ত্রী নাসিমা বেগম জানান, আমাদের স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। আমরা সর্বস্বান্ত হয়ে গেছি।
উলিপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আতাউর রহমান বলেন, ঘটনাটি দুঃখজনক এ ঘটনায় বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS