ভিডিও

দিনাজপুর শহরে অটোরিকশা ও যানবাহন চলছে সারিবদ্ধভাবে

প্রকাশিত: আগস্ট ০৯, ২০২৪, ১০:৫৮ রাত
আপডেট: আগস্ট ০৯, ২০২৪, ১০:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি : হঠাৎ পাল্টে গেছে দিনাজপুর শহরের দৃশ্যপট। শহরের সব অটোরিকশাগুলো চলাচল করছে সারিবদ্ধ ও শৃঙ্খলার সাথে। সারিবদ্ধ অটোরিকশা থেমে থেমে চললেও নেই কোন যানজট। কমে গেছে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকের সংখ্যাও। বেপরোয়া গতিতে যানবাহন চালানোর দৃশ্য আর চোখে পড়ছে না। যত্রতত্র রাস্তাও পার হচ্ছে না কেউ। শহরে পোশাকধারী ট্রাফিক পুলিশ না থাকলেও সকলেই চলাচল করছে ট্রাফিক আইন মেনেই।

সাড়ে ২৪ বর্গ কিলোমিটার আয়তনের দিনাজপুর পৌরসভায় ১২২ কিলোমিটার পাকা রাস্তা। শহরের রাস্তায় চলাচল করে প্রায় ৪০ হাজার অটোরিকশা। মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশ থাকলেও ছিলো না ট্রাফিক আইন মেনে চলার রীতি। ফলে শহরজুড়ে সর্বদা যানজট লেগেই থাকতো। তবে গত ৩দিন ধরে পাল্টে গেছে এই দৃশ্যপট। শহরে ট্রাফিক পুলিশ না থাকলেও সবকিছুতে শৃঙ্খলা বজায় রয়েছে।

আজ শুক্রবার (৯ আগস্ট) বিভিন্ন সড়ক ঘুরে দেখা যায়, শহরে চলাচলকারীদের নেই কোন দুর্ভোগ বা বিরক্তিকর পরিস্থিতি। গত ৫ আগস্টের পর শহরে ট্রাফিক পুলিশ না থাকায় জনগণের চলাচলের সুবিধার্থে রাস্তায় নামে শিক্ষার্থীরা। বিএনসিসি, স্কাউট, গার্লস গাইড, রেডক্রিসেন্ট, রক্তদান সমাজ কল্যাণ সংস্থাসহ বিভিন্ন স্কুল কলেজের সাধারণ শিক্ষার্থীরা রাস্তায় নেমে ট্রাফিকের দায়িত্ব পালন শুরু করে।

ট্রাফিক পুলিশের মতো কোন একাডেমিক প্রশিক্ষণ না থাকলেও তারা দায়িত্ব পালন করে সুচারুভাবে। মানুষকে বুঝিয়ে, সম্মান দিয়ে তারা শহরে অটোরিকশা, যানবাহন চলাচলে শৃঙ্খলা নিয়ে আনতে সক্ষম হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS