ভিডিও

বগুড়ার ওয়াসি ‘ইয়্যুথ লিডার এন্ড বেস্ট ডিপ্লোমেটস' হিসেবে লন্ডন, ফ্রান্স, তুরস্ক ও আমেরিকায় আমন্ত্রিত

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ১১:৪৩ রাত
আপডেট: আগস্ট ১২, ২০২৪, ১২:৫১ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : আগামী ২৭ থেকে ৩০ সেপ্টেম্বর লন্ডনে অনুষ্ঠিতব্য বেস্ট ডিপ্লোম্যাটস ইউনাইটেড নেশনস সিমুলেশন কনফারেন্স ক্রাফটিং ফিউচার লিডারস ইন দ্যা পোস্ট পেন্ডামিক এ যোগদান করার আমন্ত্রণ পেয়েছেন বগুড়ার ওয়াসি রহমান।

শুধু তাই নয় একই বিষয়ের উপর আরও তিনটি দেশে অনুষ্ঠিতব্য কনফারেন্সে যোগদানের জন্য আমন্ত্রণপত্র পেয়েছেন। এরমধ্যে এই বছরের ৪ থেকে ৭ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে হবে একটি কনফারেন্স। অপর দুটি হবে ২০২৫ সালে ফ্রান্সে ও আমেরিকায়।

বগুড়ার ছেলে ওয়াসি রহমান বগুড়া আদর্শ স্কুল থেকে ২০২০ সালে এসএসসি পাশ করেন। এরপর করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এন্ড কলেজ থেকে ২০২২ সালে এইচএসসি পাশ করেন। বর্তমানে ওয়াসি ঢাকা তেজগাঁও কলেজে অনার্সে পড়ছেন।

ওয়াসি জানান, “ইয়্যুথ লিডার এন্ড বেস্ট ডিপ্লোমেটস' হিসেবে চারটি দেশে জাতিসংঘ পরিচালিত কনফারেন্সগুলোতে তিনি আমন্ত্রণ পেয়েছেন। কনফারেন্সগুলোতে ওয়াসি বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন বলে জানান। এরমধ্যে দুটি কনফারেন্স সেপ্টেম্বর ও অক্টোবর মাসে লন্ডন ও তুরস্কে এবং ২০২৫ সালের ২৪ থেকে ২৭ জানুয়ারি ফ্রান্সে এবং একই বছরের ১০ থেকে ১৩ মার্চ আমেরিকায় অনুষ্ঠিত হবে।

এর আগে ২০২২ সালে করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এন্ড কলেজে পড়ার সময় ওয়াসি আরব ইয়্যুথ ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড ন্যাশনস্ ইভেন্টের জন্য মনোনীত হয়ে যোগদান করেন। ওয়াসি বগুড়া শহরের কামারগাড়ী এলাকার রাজু আহম্মেদের পুত্র।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS