ভিডিও

নওগাঁর আত্রাইয়ে রঙ-তুলিতে শহিদ ফাহমিন গোলচত্বর

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ১০:০০ রাত
আপডেট: আগস্ট ১৪, ২০২৪, ০২:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত শহিদ ফাহমিন চত্বর তৈরি করেছেন ছাত্ররা। আত্রাই নদীর ওপর নব-নির্মিত বৃহৎ আত্রাই সেতুর দক্ষিণ বাইপাসে তারা আপাতত রং তুলি দিয়ে “শহিদ ফাহমিন” গোল চত্বর তৈরি করেছেন। এটি তৈরির মধ্যদিয়ে স্থানীয়দের প্রশংসা কুড়িয়েছেন ছাত্ররা।

জানা যায়, কোটা সংস্কার আন্দোলন চলাকালীন আত্রাই উপজেলার তারাটিয়া গ্রামের শেখ মো. আবু জাফর বাদশার ছেলে টঙ্গি সরকারি কলেজের এইচএসসি ২য় বর্ষের শিক্ষার্থী ফাহমিন জাফর গত ১৮ জুলাই ঢাকার উত্তরা এলাকায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

শহিদ শেখ ফাহমিন জাফর কোটা সংস্কার আন্দোলনে একজন প্রথম সারির শিক্ষার্থী ছিলেন। তিনি নিহত হবার পরদিন ১৯ জুলাই তার নিজ গ্রাম উপজেলার তারাটিয়া গ্রামে তাকে সমাহিত করা হয়। এদিকে গত ৫ আগস্ট ছাত্র জনতার বিজয় অর্জনের পর আত্রাইয়ে শহিদ ফাহমিনের স্মৃতি অম্লান রাখতে বিভিন্ন স্থানে তার নামে ফলক তৈরির দাবি উঠে এলাকাবাসীর পক্ষ থেকে।

এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার আত্রাইয়ের শিক্ষার্থীরা রং তুলি দিয়ে আত্রাই সেতুর দক্ষিণ বাইপাসে “শহিদ ফাহমিনু” গোল চত্বর তৈরি করেন।

ছাত্র অনিক, মেহেদী, আশিক ফায়সাল জানান, রাস্তার যানজট নিরসনে এবং শহিদ ফাহমিনের স্মৃতি অম্লান রাখতে এখানে গোল চত্বর তৈরি করা হয়েছে। এ স্থানে যানজট নিরসন ও দুর্ঘটনা এড়াতে স্থায়ী গোল চত্বর নির্মাণ অতীব জরুরি বলে মনে করেন এলাকাবাসী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS