ভিডিও

গুজব থেকে সতর্ক থাকার আহ্বান বগুড়া জেলা প্রশাসনের

রাস্তায় ট্রাফিক সামলানো স্বেচ্ছাসেবকদের কোনো সার্টিফিকেট দেওয়া হচ্ছে না

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ১০:২০ রাত
আপডেট: আগস্ট ১৪, ২০২৪, ০২:২৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ৫ আগস্টের পর পুলিশের অনুপস্থিতিতে বগুড়ার রাস্তায় দাড়িয়ে ট্রাফিক সামলানো স্বেচ্ছাসেবকদের সার্টিফিকেট বা কোনো স্বীকৃতি পত্র দেওয়া হবে না। সার্টিফিকেট বা কোনো স্বীকৃতি পত্র দেওয়া হচ্ছে বা দেওয়া হবে বলে কেউ যাতে গুজব না ছড়ায় সে জন্য সতর্ক থাকতে বলা হয়েছে। বগুড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে এটি জানিয়ে দেওয়া হয়েছে।

বগুড়ায় কোটা বিরোধী এবং পরবর্তীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ফলে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। সরকার পতনের পর আন্দোলনরত শিক্ষার্থীরা বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নিজেদের জড়িত করেন।

শিক্ষার্থীরা ট্রাফিক ব্যবস্থা সামলানোর পাশাপাশি, রোড বিভাজনে গাছ লাগানো, রাস্তা পরিস্কার করার মত কাজ করেছেন। রাস্তায় ট্রাফিক পুলিশ কাজ শুরু করলেও এখনো বিএনসিসি, রোভার স্কাউট সদস্যরা সহযোগিতায় আছেন সড়কে।

এদিকে গতকাল বৈষম্য বিরোধী আন্দোলনের নেতৃবৃন্দসহ বেশ কিছু শিক্ষার্থী জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়েছিলেন। সম্প্রতি বগুড়ায় বৈষম্য বিরোধী আন্দোলনের সমন্বয়কদের মধ্যে বিভেদ সৃষ্টি হওযায় একাধিক পক্ষ‘র সৃষ্টি হয়েছে। একেক বার একেক পক্ষ নিজেদের সঠিক এবং অন্যদের বিরুদ্ধে নানা অভিযোগ তুলছেন।

এ অবস্থায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল পক্ষকেই কেন্দ্রের স্বীকৃতিপত্র নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়। বগুড়ার এনডিসি রাজিব কুমার বিশ্বাস জানান, বৈষম্য বিরোধী আন্দোলনের নেতৃবৃন্দ ডিসি অফিসে এলে তাদের সাথে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আই সিটি) মো. আরাফাত হোসেন তাদের সাথে কথা বলেন এবং সমাধান করেন।

তিনি আরও জানান  রাস্তায় দাড়িয়ে ট্রাফিক সামলানো স্বেচ্ছাসেবকদের সার্টিফিকেট বা কোনো স্বীকৃতিপত্র দেওয়া হবে না। অনেকেই এটা নিয়ে গুজব ছাড়াচ্ছে যে সাটিফিকেট দেওয়া হবে। প্রকৃত পক্ষে সার্ঠিফিকেট দেওয়া হবে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS