ভিডিও

চার সপ্তাহ পর আবার চালু হলো রংপুর এক্সপ্রেস ট্রেন

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০৭:২৮ বিকাল
আপডেট: আগস্ট ১৬, ২০২৪, ০৭:২৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘিরে অস্থিতিশীলতার কারণে বন্ধ ছিল আন্ত:নগর ট্রেন চলাচল। স্বাভাবিক অবস্থা ফিরে আসায় চার সপ্তাহ পর আবার চালু হয়েছে রংপুর এক্সপ্রেস। গত বৃহস্পতিবার নির্ধারিত সময় রাত ৮টা ১০ মিনিটে রংপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় ট্রেনটি।

আজ শুক্রবার (১৬ আগস্ট) বিষয়টি নিশ্চিত করে রংপুর রেলওয়ে স্টেশনের তত্ত্বাবধায়ক শংকর গাঙ্গুলী জানান, গত ১৮ জুলাই থেকে বন্ধ ছিল আন্ত:নগর ট্রেন চলাচল। ফলে রংপুর এক্সপ্রেস ট্রেনটিও বন্ধ থাকে। সরকারি সিদ্ধান্তে আবার ট্রেন চলাচল শুরু হয়েছে। তিনি আরও জানান, রংপুর স্টেশনের জন্য সব শ্রেণির ২৫০টি টিকিট বরাদ্দ। অনলাইনে ও সরাসরি সবগুলো টিকিট আগেই বিক্রি হয়ে গেছে।

রেল স্টাফরাও কাজে যোগ দিয়েছেন। নির্বিঘ্নে যাত্রীদের চলাচলের জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।  নগরীর বুড়িরহাট এলাকার যাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুস্মিতা সেন বলেন, গত বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত জানতে পেরে ট্রেনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

অনেক দিন বন্ধের পর ট্রেন চালু হওয়ায় আমরা খুশি। রংপুর সমাজ পরিবর্তন ও উন্নয়ন ফোরামের সভাপতি সাব্বির আরিফ মোস্তফা পিয়াল বলেন, আন্ত:নগর ট্রেন চালু হওয়ায় মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। অনেকেই আরামদায়ক যাতায়াতের জন্য ট্রেনকে বেছে নেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS