ভিডিও

 সাবেক দুই এমপিসহ আ.লীগের ১১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ১২:৫৩ দুপুর
আপডেট: আগস্ট ১৭, ২০২৪, ১২:৫৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  সাভারের আশুলিয়ায়  সাবেক দুই এমপিসহ আ. লীগের ১১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আল-সাবুর (১৬) নামে এক স্কুলছাত্র নিহত হওয়ার ঘটনায় আশুলিয়া থানায় শুক্রবার (১৬ আগস্ট) রাতে মামলাটি হয়। 

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। 

পুলিশ জানায়, গত ৫ আগস্ট আশুলিয়ার বাইপাইল এলাকায় আল-সাবুর নামে এক স্কুলছাত্র নিহত হন। ওই ঘটনায় তার প্রতিবেশী পরিচয়ে সাহিদ হাসান মিঠু নামে এক ব্যক্তি থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলাটি নথিভুক্ত করা হয়। 

জানা যায়, নিহত আল-সাবুর নওগাঁর মহাদেবপুর থানার মহাদেবপুর গ্রামের নায়েদ ওরফে জাকিরের ছেলে। সে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জামগড়ার শিমুলতলা এলাকায় পরিবারের সঙ্গে থেকে জামগড়া শাহীন স্কুলে ১০ দশম শ্রেণিতে পড়তো। 

মামলার আসামিরা হলেন- ঢাকা-১৯ আসনের সাবেক সংসদ সদস্য ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডেন্ডাবর এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম (৫৫), আওয়ামী লীগের আরেক সাবেক সংসদ সদস্য টংগাবাড়ি এলাকার মৃত আনোয়ার জংয়ের ছেলে তালুকদার মো. তৌহিদ জং মুরাদ, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন (৫৪) ও তার বাবা সাভার পৌরসভার মেয়র আব্দুল গনি কুলু, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান (৬১), আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাবউদ্দিন মাদবর (৫৮), ইয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন আহমেদ ভূঁইয়া (৫০), সাভার উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলী হায়দার (৭০) ও আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকারসহ (৫২) ১১৯ জন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট বেলা ১১টার দিকে বাদীর প্রতিবেশীর ছেলে কেনাকাটার জন্য আশুলিয়ার বাইপাইল এলাকায় যায়। ওই সময় সেখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলছিলো। বেলা ২টার দিকে বাদী জানতে পারেন, আল-সাবুর বাইপাইল মোড়ে মৃত অবস্থায় পড়ে আছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তার মরদেহ দেখতে পাওয়া যায়। 

মামলার এজাহারে বাদীর দাবি, ঘটনার দিন বাইপাইল এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলছিল। ওই সময় সংসদ সদস্য সাইফুল ইসলাম, তালুকদার তৌহিদ জং মুরাদসহ মামলার ১ থেকে ১৫ নম্বর পর্যন্ত আসামিদের নেতৃত্বে অন্য আসামিরা আল-সাবুরকে ধরে লাঠিপেটা ও গুলি করেন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। 

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে একটি হত্যা মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS