ভিডিও

পাবনার চাটমোহরে জমি নিয়ে বিরোধে প্রাণ গেল কৃষকের

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৭:৪২ বিকাল
আপডেট: আগস্ট ১৮, ২০২৪, ০১:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে জমি নিয়ে বিরোধের জেরে হেলাল প্রামাণিক (৩৫) নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। তাদেরকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার ফৈলজানা ইউনিয়নের সোহাগবাড়ি গ্রামে ঘটনাটি ঘটে। নিহত হেলাল প্রামাণিক সোহাগবাড়ী গ্রামের মৃত মোহাম্মদ আলী প্রামাণিকের ছেলে। পেশায় তিনি কৃষক ছিলেন। আহতরা হলেন- আব্দুল ওয়াহেদ প্রামাণিক, বাবলু প্রামাণিক ও আবু মাজন প্রামাণিক। তারা নিহত হেলাল উদ্দিনের ভাই।

জানা যায়, তিন মাস আগে একই গ্রামের গুদু প্রামাণিকের ছেলে সাইদুল ইসলামের কাছ থেকে কেনা জমি নিয়ে আজাদ হোসেনের ছেলে খলিল হোসেন ও এলবাজ প্রামাণিকের ছেলে জিয়া প্রামাণিকের বিরোধ চলে আসছিল। গতকাল শুক্রবার সন্ধ্যায় বাড়ির পাশে কথা কাটাকাটির জেরে খলিল হোসেনকে মারধর করে অভিযুক্ত সাইদুল ইসলাম ও তার চাচাতো ভাই জামাত আলী।

ঘটনাটি দেখে নিহত হেলাল প্রামাণিকের ভাই ওয়াহেদ প্রামাণিক সাইদুলকে দ্বন্দ্ব না করে ঝামেলা মিটিয়ে ফেলতে বলেন। পরে সাইদুল তার দুইভাই নুর হোসেন, শাহ আলম ও চাচাতো ভাই জামাত আলীসহ তাদের সহযোগীদের নিয়ে আব্দুল ওয়াহেদের বাড়িতে গিয়ে তাকে মারধর করে।

বাজারে থাকা ওয়াহেদের তিন ভাই হেলাল, বাবলু ও আবু মাজন বিষয়টি জানতে পেরে চার ভাই মিলে নুর হোসেনের বাড়িতে গিয়ে হামলার চেষ্টা করেন। তখন সাইদুল, নূর হোসেন, শাহ আলমসহ অন্যান্যরা তাদের বেধড়ক মারধর ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে তারা গুরুতর আহত হন।

পরিবারের লোকজন ও স্থানীয়রা তাদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক হেলাল উদ্দিন প্রামাণিককে মৃত ঘোষণা করেন। এ বিষয়ে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা নিহতের সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS