ভিডিও

বগুড়ার শেরপুরে হিন্দুদের বাড়ি ও মন্দির পাহারায় জামায়াত শিবিরের নেতাকর্মীরা

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৭:৫৯ বিকাল
আপডেট: আগস্ট ১৭, ২০২৪, ০৭:৫৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : দেশের চলমান পরিস্থিতিতে বগুড়ার শেরপুরে হিন্দুদের বাসা-বাড়ি ও মন্দির পাহাড়া দিচ্ছেন জামায়াতে ইসলামী ও শিবিরের নেতাকর্মীরা। বিগত দুই সপ্তাহ ধরে পৌর এলাকা ছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রতিরাতে পালা করে এই পাহারা বসিয়েছেন তারা।

এদিকে শুক্রবার সন্ধ্যায় ওইসব মন্দির কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময়ও করেন দলটির নেতারা। এসময় মন্দিরের পুরোহিতদের আশ্বস্ত করা হয়। পাশাপাশি জামায়াতে ইসলামী সব সময় ভিন্ন ধর্মাবলম্বীদের পাশে রয়েছে বলে জানান। এছাড়া হিন্দুদের বাসা-বাড়ি ও মন্দিরে কোনো দুর্বৃত্ত ও সন্ত্রাসীরা তাদের ওপর হামলা চালালে তাদের মোকাবেলা করারও হুঁশিয়ারি দেন তারা।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার পর মন্দির বা হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা হতে পারে এমন আশঙ্কা থেকে এভাবেই তাদের পাশে দাঁড়ান জামায়াত নেতারা।

শহরের শ্রী শ্রী জগন্নাথ মন্দির প্রাঙণে ওই মতবিনিময়সভায় শেরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও স্থানীয় উপজেলা জাময়াতের আমির মাওলানা দবিবুর রহমান, উপজেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা নাজমুল হক, সহকারি সেক্রেটারি অধ্যাপক আব্দুল্লাহ আল মোস্তাফিজ নাসিম প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া অন্যান্যের মধ্যে জামায়াত নেতা আব্দুল হক, শাহিন আলম, আব্দুল হালিম, মনিরুল ইসলামসহ দলটির অর্ধশত নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন। এরআগে শহরের একাধিক মন্দির পরিদর্শন করেন তারা।

সভায় হিন্দু সম্প্রদায়ের নেতাদের মধ্যে অত্র মন্দির কমিটির নেতা প্রদীপ কুমার কুণ্ডু, বলাই কর্মকার, রকি ঘোষ, রঞ্জন কুণ্ডু, সনৎ কুমার, রকি মোহন্তসহ সংখ্যালঘু সম্প্রদায়ের বেশ কিছু ভক্ত উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS