ভিডিও

সিরাজগঞ্জের চৌহালীর চরাঞ্চলে টাওয়ার না থাকায় মোবাইল গ্রাহকরা ভোগান্তির শিকার

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৭:৩১ বিকাল
আপডেট: আগস্ট ১৮, ২০২৪, ০৭:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

এনায়েতপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : যমুনা বিধৌত সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বিভিন্ন চরাঞ্চলে মোবাইল গ্রাহকরা চরমভাবে ভোগান্তির শিকার হচ্ছে। গ্রামীণফোন, বাংলালিংক, রবি, টেলিটক, এয়ারটেলসহ কোন কোম্পানিরই টাওয়ার না থাকায় নেটওয়ার্কের কারণে গ্রাহকরা হয়রানির শিকার হচ্ছে।

জানা যায়, জেলার বৃহত্তম কৃষি আবাদির বাদাম, তিল, সরিষা  মাসকলাইসহ বিভিন্ন ভূমি ও পশু পালনের উর্বর জায়গা। এখানে রয়েছে অত্র অঞ্চলের স্কুল-কলেজ, মোবাইল ব্যাংকিং, বীমাসহ অসংখ্য প্রতিষ্ঠান। যাতায়াতসহ এখানে তেমন উন্নয়ন হয়নি যোগাযোগ মাধ্যমের।

টেলিফোন সংযোগ না থাকায় মোবাইল যোগাযোগই একমাত্র প্রধান মাধ্যম। কিন্তু চৌহালী উপজেলার উমারপুর ইউনিয়নের মোবাইল গ্রাহকরা মোবাইল যোগাযোগের ক্ষেত্রে চরমভাবে হয়রানির শিকার হচ্ছে। বিশেষ করে বাউশা, মিনিদিয়া ও ঘোড়জান ইউনিয়নের  গ্রাহকরা মোবাইলে কথা বলতে না পারায় দুর্ভোগ পোহাচ্ছে।

স্থানীয়রা জানিয়েছেন, উমারপুর ইউনিয়নের সাথে পাবনার বেড়ার যোগাযোগের প্রধান কেন্দ্র। ঘোড়জান ইউনিয়নের পার্শ্ববর্তীতে রয়েছে খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল। স্থানটি অত্র অঞ্চলের একটি গুরুত্বপূর্ণ চরাঞ্চল। নদীর কেন্দ্রবিন্দু হওয়ায় এখানে প্রতিদিন হাজার হাজার লোকের সমাগম হয়। এখানে ব্যবসার উন্নয়ন হলেও মোবাইল টাওয়ার না থাকায় চরে অবস্থিত ব্যক্তিরা ফোনে যোগাযোগ ঠিকমত করতে পারেন না।

উমারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন মন্ডল জানান, আমার উমারপুর ইউনিয়ন সম্পূর্ণ চরাঞ্চল মোবাইল টাওয়ার না থাকায় কথা বলতে চরম অসুবিধার সৃষ্টি হয়। ভালোভাবে কথা বলতে হলে ঘর ছেড়ে বাইরে আসতে হয়। স্থানীয় জনপ্রতিনিধিরা জানান, মোবাইল নেটওয়ার্কের কারণে তারা অফিস আদালতে আদান প্রদানের ক্ষেত্রে দারুণভাবে হিমশিম খাচ্ছে।

মোবাইল নেটওয়ার্ক যেমন বিভ্রাট হচ্ছে ইন্টারনেট ব্যবহার করার ক্ষেত্রেও তারা নানান অসুবিধায় পড়ছে।
এলাকাবাসী জানান, পার্শ্ববর্তী শাহজাদপুর উপজেলায় প্রায় সকল কোম্পানির টাওয়ার রয়েছে। বেশ কয়েক কিলোমিটার দূরে এসব টাওয়ার থাকায় উপজেলার মোবাইল গ্রাহকরা মোবাইলে নেটওয়ার্ক পান না। তাই তারা মোবাইলে কথা বলা থেকে শুরু করে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS