ভিডিও

বকেয়া বেতনের দাবিতে কারখানা শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৭:৫৯ বিকাল
আপডেট: আগস্ট ১৮, ২০২৪, ০৮:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বৈদ্যুতিক খুঁটি ফেলে অবরোধ করে বিক্ষোভ করেন একটি কারখানার শ্রমিকরা।

রোববার (১৮ আগস্ট) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত অবরোধ করে রাখেন তারা। এসময় সড়কের উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

কারখানার শ্রমিক সূত্র জানায়, গাজীপুর মহানগরীর বড়বাড়ি এলাকায় ন্যাশনাল কেমিক্যাল ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড নামের একটি কারখানা রয়েছে। দীর্ঘদিন ধরে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন-ভাতা দিতে প্রতিমাসেই গড়িমসি করে আসছে। শ্রমিকরা বেতন চাইতে গেলে টালবাহানা করা হয়। এভাবে প্রায় সাত মাসের বেতন বকেয়া পড়ে যায়। একপর্যায়ে কারখানার দুই শতাধিক শ্রমিকের বেতন দিতে না পেরে কয়েকমাস আগে কারখানাটি বন্ধ ঘোষণা দেয় কর্তৃপক্ষ। এরপর থেকে বিভিন্ন সময়ে তারা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করে আসছেন।

একই দাবিতে রোববার সকাল ৯টায় কারখানার সামনে শতাধিক শ্রমিক জড়ো হন। পরে বৈদ্যুতিক খুঁটি ফেলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন তারা। এসময় সড়কের দুই পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

ন্যাশনাল কেমিক্যাল ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের শ্রমিক ইউনিয়ন সভাপতি মাহফুজুর রহমান বলেন, আমাদের কারখানায় রেকসিনসহ বিভিন্ন পণ্য তৈরি হতো। এখানে শ্রমিক রয়েছেন ২০৮ জন। প্রত্যেকের সাত মাসের বেতনসহ বিভিন্ন বোনাস বকেয়া রয়েছে। এমন পরিস্থিতিতে বেতন-ভাতা না দিয়ে ছয় মাস আগে কারখানার মালিক গোপনে কারখানা বন্ধ করে দেন। এজন্য আমরা আন্দোলনে নেমেছি।

গাজীপুর মহানগরীর গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম বলেন, কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টির সমাধান করা হবে। এ আশ্বাসে শ্রমিকরা অবরোধ তুলে নিয়েছেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS