ভিডিও

দৈনিক করতোয়ায় সংবাদ প্রকাশের পর

অবশেষে আদমদীঘির ভরাট ড্রেন পরিস্কার শুরু

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৯:৩৫ রাত
আপডেট: আগস্ট ১৮, ২০২৪, ০৯:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : ‘দৈনিক করতোয়া’য় সংবাদ প্রকাশের পর বগুড়ার আদমদীঘি সদর উপজেলার সামনে থেকে বাসস্ট্যান্ড হয়ে পশ্চিম বাজার রামশালা খাড়ির ব্রিজ পর্যন্ত ভরাট ড্রেনটি অবশেষে পরিস্কার শুরু হয়েছে। গতকাল শনিবার থেকে এই ড্রেন পরিস্কার কাজ শুরু করা হয়। এই ড্রেন পরিস্কার হলে শিয়ালশন, জিনইর, পদ্মপুকুর, শিবপুর, বিষ্ণপুরসহ আশ-পাশের এলাকার শতশত বিঘা জমিতে জলাবদ্ধতা থেকে রক্ষা পাবে।

উল্লেখ্য, দেশ স্বাধীনের আগে এসব গ্রামসহ কয়েকটি গ্রাম ও মাঠের বৃষ্টির পানি নিস্কাশনের জন্য আদমদীঘি উপজেলা সদরের সামনে থেকে বাসস্ট্যান্ড হয়ে পশ্চিম বাজার রামশালা খাড়ির ব্রিজ পর্যন্ত ড্রেন নির্মাণ করা হয়। ফলে ওই ড্রেন দিয়ে পানি নিস্কাশন হওয়ায় উল্লেখিত গ্রামে কোন জলাবদ্ধতা ছিল না।

দেশ স্বাধীনতার পর উক্ত ড্রেনেজ ব্যবস্থার কোন উন্নয়ন না হওয়া ও সেই ড্রেনে বিভিন্ন দোকানপাট ও বাসাবাড়ির আবর্জনা ফেলে পানি নিস্কাশনের পথ প্রায় বন্ধ করে দেওয়ায় সামান্য বৃষ্টিতে শিবপুর, শিয়ালশন, জিনইর, বিষ্ণুপুর গ্রামসহ কয়েকটি গ্রাম ও মাঠের ধানক্ষেতে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে জমির ধানসহ অন্যান্য আবাদ পানির নিচে তলিয়ে যায়।

এ সংক্রান্ত একটি সংবাদ দৈনিক করতোয়া পত্রিকায় গত ১২ আগস্ট প্রকাশিত হলে উপজেলা নির্বাহী অফিসার ড্রেনটি পরিস্কারের ব্যবস্থা গ্রহণ করেন। উপজেলা নির্বাহী অফিসার রুমানা আফরোজ জানান, উপজেলা সেচ কমিটির সিদ্ধান্ত মোতাবেক এলাকার জমিতে জলাবদ্ধতা নিরসনে ভরাট ড্রেন পরিস্কার কাজ শুরু করা হয়। ড্রেনটি পরিস্কার হলে শতশত বিঘা জমির ফসল জলাবদ্ধতা থেকে রক্ষা পাবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS