ভিডিও

বগুড়া জেলা পরিষদসহ ১২টি উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রকে অপসারণ

দায়িত্ব পেলেন যারা

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০১:৫৫ দুপুর
আপডেট: আগস্ট ২০, ২০২৪, ১২:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : দেশের ১২টি সিটি করপোরেশনের মেয়র, ৬০ জেলা পরিষদ চেয়ারম্যান, ৪৯৩ উপজেলা চেয়ারম্যান ও ৩২৩ পৌরসভার মেয়রকে অপসারণ করা হয়েছে। গতকাল রোববার (১৮ আগস্ট) পৃথক পৃথক প্রজ্ঞাপনের মাধ্যমে এই অপসারণের তথ্য জানানো হয়।

এর মধ্যে বগুড়া জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন ও বগুড়া পৌর মেয়র মো. রেজাউল করিম বাদশাসহ বগুড়ার ১২টি উপজেলা ও পৌরসভার মেয়রকে অপসারণ করা হয়েছে। পাশাপাশি বগুড়ার ১২টি পৌরসভা থেকে অপসারিত মেয়রদের পরিবর্তে প্রশাসক নিয়োগ করে আলাদা প্রজ্ঞাপন জারি করা হয়। এছাড়াও প্রতিটি উপজেলায় প্রশাসকের দায়িত্ব পালন করবেন স্ব স্ব উপজেলা নির্বাহী অফিসার। এ ব্যাপারে পৃথক একটি প্রজ্ঞাপনও জারি করা হয়।

বগুড়ার যেসব উপজেলা চেয়ারম্যানকে অপসারণ করা হয়েছে সেসব উপজেলা ও চেয়ারম্যানরা হলেন-আদমদিঘীর সিরাজুল ইসলাম খান রাজু, কাহালুর হাসিবুল হাসান কবিরাজ সুরুজ, নন্দীগ্রামের আনোয়ার হোসেন রানা, সারিয়াকান্দির সাখাওয়াত হোসেন সজল, বগুড়া সদরের শুভাশীষ পোদ্দার লিটন, সোনাতলার মিনহাদুজ্জামান লীটন, শাজাহানপুরের সোহরাব হোসেন ছান্নু, দুপচাঁচিয়ার আহম্মেদুর রহমান বিপ্লব, গাবতলীর অরুণ কুমার রায় সীটন, ধুনটের আসিফ ইকবাল সনি, শেরপুরের শাহ জামাল সিরাজী ও শিবগঞ্জের মোস্তাফিজার রহমান মোস্তা।

এছাড়াও যেসব পৌরসভার মেয়রকে অপসারণ করা হয়েছে সেসব পৌরসভা ও মেয়ররা হলেন বগুড়া পৌরসভার রেজাউল করিম বাদশা, শেরপুরের জানে আলম খোকা, নন্দীগ্রামের আনিছুর রহমান, দুপচাঁচিয়ার জাহাঙ্গীর আলম, সান্তাহারের তোফাজ্জল হোসেন ভুট্টো, ধুনটের এজিএম বাদশা, গাবতলীর সাইফুল ইসলাম, সোনাতলার জাহাঙ্গীর আলম নান্নু, সারিয়াকান্দির মতিয়ার রহমান মতি, শিবগঞ্জের তৌহিদুর রহমান মানিক, কাহালুর আব্দুল মান্নান ও তালোড়ার আব্দুল জলিল খন্দকার।

এদিকে আলাদা প্রজ্ঞাপনে প্রশাসক হিসেবে বগুড়া পৌরসভায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক, শেরপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), নন্দীগ্রামে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), দুপচাঁচিয়ায় অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা), সান্তাহারে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), তালোড়ায় বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের এলও শাখার সিনিয়র সহকারী কমিশনার এবং ধুনট, গাবতলী, সোনতলা, সারিয়াকান্দি, শিবগঞ্জ ও কাহালু উপজেলার স্ব স্ব সহকারী কমিশনার (ভূমি) দায়িত্ব পালন করবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS