ভিডিও

বগুড়ার শেরপুরে চাঁদা না পেয়ে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৭:৫১ বিকাল
আপডেট: আগস্ট ১৯, ২০২৪, ০৭:৫১ বিকাল
আমাদেরকে ফলো করুন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে চাঁদা দাবি করে না পেয়ে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে তিন সন্ত্রাসির বিরুদ্ধে। এই ঘটনায় সোমবার ভুক্তভোগী ব্যবসায়ীর পক্ষ থেকে থানায় অভিযোগ দেওয়া হয়েছে। এর আগে রোববার দুপুরের দিকে উপজেলার মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর বাজার প্রাঙ্গণে অবস্থিত পপি ওয়ার্কসপ কারখানায় ওই হামলার ঘটনা ঘটে।

অভিযোগে জানা যায়, উপজেলার খানপুর ইউনিয়নের নায়েরখাগা গ্রামের প্রদীপ কুমার সরকার ওয়ার্কসপ গড়ে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। সম্প্রতি মির্জাপুর বাজার এলাকার লিটন সেখ ওই ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে প্রথমে দশ হাজার এবং পরে দেড় লাখ টাকা চাঁদা দাবি করে।

টাকা দিতে রাজি না হওয়ায় ওই ব্যবসায়ীকে বিভিন্ন হুমকি-ধামকি দিতে থাকে চাঁদাবাজ চক্র। এমনকি চাঁদার টাকা নিয়ে গত ১৮ আগস্ট দুপুরের দিকে প্রদীপ কুমারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে লিটনসহ অজ্ঞাত দুই সন্ত্রাসী।

এক পর্যায়ে চাঁদার টাকা দিতে অস্বীকার করায় ওই ব্যবসায়ীকে কিল-ঘুষি ও মারধর করে তারা। পাশাপাশি ওই ওয়ার্কসপ কারখানায় ব্যাপক ভাঙচুর চালানো হয়। পরে প্রদীপের ব্যবহৃত বাজাজ মোটর সাইকেল লুটে নিয়ে যায় সন্ত্রাসীরা।

ভুক্তভোগী ব্যবসায়ী প্রদীপ কুমার সরকার বলেন, ৫ আগস্টের পর থেকে আইন শৃঙ্খলাবাহিনী নিস্ক্রিয়তার সুযোগ নিয়ে সন্ত্রাসীরা তার কাছে চাঁদা দাবি করে। তারা মারপিট, কারখানায় ভাঙচুরসহ মোটরসাইকেল লুটে নিয়ে যায়।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, গুরুত্বের সঙ্গে অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে দোষীদের বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর পদক্ষেপ নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS