ভিডিও

জয়পুরহাটে  শেখ হাসিনা, কাদের, হাসান মাহমুদ ও ২ সাবেক এমপিসহ ২১৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা

প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৭:২০ বিকাল
আপডেট: আগস্ট ২০, ২০২৪, ০৭:২০ বিকাল
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট জেলা প্রতিনিধি : জয়পুরহাটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে মেহেদী হাসান (২৫) নিহতের ঘটনায় জয়পুরহাট আদালতে একটি হত্যা মামলা হয়েছে। এই মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক পররাষ্ট্র মন্ত্রী হাসান মাহমুদ, সাবেক হুইপ সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও সামছুল আলম দুদুসহ ২১৭ জনকে আসামি করা হয়েছে।

আজ মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে নিহত মেহেদী হাসানের স্ত্রী জেসমিন আকতার সৃষ্টি বাদী হয়ে জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান আদালতে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি এজাহার হিসেবে নথিভূক্ত করতে জয়পুরহাট সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। মামলার বাদি আইনজীবী আব্দুল মোমিন ফকির এ তথ্য জানিয়েছেন।

গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে পুলিশের গুলিতে মেহেদী হাসান নিহত হন। তিনি জয়পুরহাট সদরের নতুনহাট শেখপাড়া মহল্লার আলতাফ হোসেনের ছেলে। এ ঘটনার পর মঙ্গলবার নিহত মেহেদী হাসানের স্ত্রী জেসমিন আকতার সৃষ্টি বাদি হয়ে আদালতে এই হত্যা মামলা দায়ের করেন।

উল্লেখ্য এর আগে জয়পুরহাটের কলেজছাত্র নজিবুল সরকার বিশাল (১৮) নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, এবং উপরোক্ত দুই সংসদ সদস্যসহ ১২৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়।

বিশাল হত্যাকান্ডে তার বাবা জেলার পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের মজিদুল সরকার মামলাটি দায়ের কারেন। বিশাল পাঁচবিবি বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS