ভিডিও

সিরাজগঞ্জে ছাত্র হত্যার অভিযোগে সংসদ সদস্যসহ ৩৩ জনের নামে মামলা

প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ১০:৫৪ রাত
আপডেট: আগস্ট ২০, ২০২৪, ১০:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

সিরাজগঞ্জ জেলা  প্রতিনিধি : সিরাজগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময়  কলেজ ছাত্র শিহাব হোসেন (১৯) নিহত হওয়ার ঘটনায় জেলার-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সাবেক সংসদ সদস্য, আব্দুল মমিন মন্ডল তার ভাই আব্দুল আলীম মন্ডল, বেলকুচি পৌরসভার মেয়র সাজ্জাদুল হক রেজাসহ ৩৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় ৫শ’ থেকে ৭শ’ জনকে অজ্ঞাত করে আসামি করা হয়েছে।

সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল গতকাল মঙ্গলবার মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে এনায়েতপুর থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সোলায়মান বাদি হয়ে এনায়েতপুর থানার মামলা নং ২/২০২৪ মামলাটি দায়ের করেন। নিহত শিহাব হোসেন সিরাজগঞ্জ সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী। সে কমার্সের ছাত্র। তার বাড়ি সিরাজগঞ্জের এনায়েতপুরে।

মামলার আসামিদের মধ্যে আরও রয়েছেন, এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি আহম্মদ মোস্তফা খান বাচ্চু, সিনিয়র সহ-সভাপতি রাশেদুল ইসলাম সিরাজ, এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী বিএসসি, চৌহালী উপজেলার সদিয়া চাঁদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জাহিদ, বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম, বেলকুচি উপজেলা ছাত্রলীগের সভাপতি রকি, চৌহালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাজউদ্দিন, চৌহালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বাবুল আক্তার ও সাংগঠনিক সম্পাদক ফজলুর রহমান চুন্নু তালুকদার।

মামলার অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে এনায়েতপুর থানার খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ছাত্র জনতার একটি মিছিল বের হয়। মিছিলটি এনায়েতপুর থানার আল হেরা মার্কেটের সামনে পৌঁছালে সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলসহ আসামিরা হাতে পিস্তল, ককটেল বিস্ফোরণ, লোহার রড, দেশীয় অস্ত্র নিয়ে জয় বাংলার স্লোগান দিয়ে ছাত্র-জনতার মিছিলে হামলা চালায়।

এতে বেশ কিছু ছাত্র আহত হয়। গুলিতে আহত হয় কলেজ ছাত্র শিহাব হোসেন। এলাকাবাসী তাকে উদ্ধার করে এনায়েতপুর খাঁজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত কলেজ ছাত্র শিহাব হোসেনের পরিবারের অনুমতিক্রমে মামলাটি দায়ের করা হয়েছে বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে।

মামলার বাদি সোলায়মান বলেন, আন্দোলন নসাৎ করতেই সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলের নেতৃত্বে ছাত্র জনতার ওপর হামলা চালানো হয়। হামলায় প্রায় শতাধিক ছাত্র-জনতা আহত হয়। গুলিতে নিহত হয় শিহাব। শিহাবের বাবার অনুমতিক্রমে আমি মামলাটি দায়ের করেছি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS