ভিডিও

জয়পুরহাটের কালাইয়ে শিশু শিক্ষার্থীকে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৮:৪৫ রাত
আপডেট: আগস্ট ২১, ২০২৪, ০৮:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের কালাইয়ে শুভ নামে দ্বিতীয় শ্রেণির এক স্কুলছাত্রকে হত্যা মামলায় রেজাউল করিম (৪২) নামে এক ব্যাক্তির মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তার ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

আজ বুধবার (২১ আগস্ট) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ-প্রথম আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন। দন্ডপ্রাপ্ত রেজাউল করিম জেলার কালাই পৌরশহরের মুন্সিপাড়া মহল্লার সাত্তার ফকিরের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ৩ মার্চ কালাই পৌরশহরের মুন্সিপাড়া মহল্লার আব্দুল গফুর তোতার শিশু পুত্র স্থানীয় কাকলী শিশু নিকেতন এন্ড সদর জুনিয়র হাইস্কুলের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী শুভ (৭) বাড়ির পাশে অন্যান্য শিশুদের সঙ্গে খেলা করছিল।

এরপর সে বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন খোঁজাখুজির এক পর্যায়ে বিকেল ৩টায় মা আলেয়া খাতুনের মুঠোফোনে অপহরণের কথা জানায় আসামি রেজাউল করিম। খবর পেয়ে বাবা আব্দুল গফুর তোতা আসামির মোবাইল নম্বরসহ কালাই থানাকে অবগত করেন।

পরের দিন ৪ মার্চ বিকেলে বাড়ির পাশে খড়ের গাদার ভিতরে শিশু শুভর মৃতদেহ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শুভর মরদেহ উদ্ধার করে ময়না তদন্ত সম্পন্ন করে।

এ হত্যা কান্ডের ঘটনায় ওই দিনই নিহতের বাবা আব্দুল গফুর বাদী হয়ে কালাই থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ মুঠোফোনের কল লিস্টের সূত্র ধরে আসামি রেজাউল করিমকে গ্রেপ্তার করে।

পরবর্তীতে মামলার তৎকালীন তদন্তকারী কর্মকর্তা এস আই সাইদুর রহমান ২০১৭ সালের ২৭ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে আদালতের বিচারক আজ বুধবার (২১ আগস্ট) এ রায় দেন।

মামলার সরকার পক্ষে আইনজীবী ছিলেন এড. নৃপেন্দ্রনাথ মন্ডল ও গোকুল চন্দ্র মন্ডল। আর আসামিপক্ষে ছিলেন এড. এটিএম মিজানুর রহমান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS