ভিডিও

চাঁদপুরে সেবাদানে মাঠে কাজ করতে পুলিশ টিম মোতায়েন

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০২:১২ দুপুর
আপডেট: আগস্ট ২৩, ২০২৪, ০২:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:   চাঁদপুরের বেশ কিছু উপজেলায় বন্যাপ্রবণ এলাকাগুলোতে সেবাদানে মাঠে কাজ করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিশ। একই সাথে জেলার সর্বসাধারণকে নিরাপদ স্থানে চলে যাওয়াসহ সার্বিক বিষয়ে সজাগ থাকতে পুলিশের পক্ষ থেকেও জরুরী নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে এই নির্দেশনা দেন জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম।

জেলা পুলিশ সুপার বলেন, জলাবদ্ধতাসহ বন্যায় দ্রুত উদ্ধার তৎপরতায় যেকোনো প্রয়োজনে জনসাধারণের পাশে আছে জেলা পুলিশ। যেকোন ক্ষয়ক্ষতি এড়াতে এবং জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করছি। এরমধ্যে জরুরি উদ্ধার টিম প্রস্তুত রাখতে প্রতিটি থানা এলাকায় পুলিশ সদস্য ও স্থানীয় স্বেচ্ছাসেবীদের সমন্বয়ে জরুরি উদ্ধার কার্যক্রমের জন্য টিম প্রস্তুত করেছি। একই সাথে স্থানীয় জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন প্রচারমূলক কার্যক্রম পরিচালনা শুরু করে দিয়েছি।


পুলিশ সুপার আরও বলেন, চাঁদপুরের সকল গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ টিম মোতায়েন করা হয়েছে। যাতে জরুরি পরিস্থিতিতে দ্রুত ব্যবস্থা নেওয়া যায়। একই সাথে জেলা পুলিশের স্পিডবোট প্রস্তুত রাখা হয়েছে বন্যায় আক্রান্ত মানুষের সহায়তায়। পুলিশ ছাড়াও অন্যান্য জরুরি সেবা প্রদানকারী সংস্থার সাথে ঘনিষ্ঠ সমন্বয় রক্ষা করছি। আমরা স্থানীয় সাধারণ জনগণকে অনুরোধ করছি যেনো তারা আমাদের নির্দেশনা মেনে চলেন এবং বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রয়োজনে নিরাপদ আশ্রয় কেন্দ্রে অবস্থান করেন। তাছাড়া নিজ নিজ থানার ওসিদের নম্বর সংগ্রহে রাখার পাশাপাশি জেলা পুলিশের দ্রুত সহায়তা পেতে হটলাইন নম্বরে ০১৩২০-১১৬৮৯৮ অথবা জাতীয় জরুরী সেবা নম্বর ৯৯৯-এ কল করতে অনুরোধ করছি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS