ভিডিও

বন্যার্তদের পাশে দাঁড়াতে দেশসেরা রোভার নাঈম তার গোল্ড মেডেলটি বিক্রি করতে চান

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ১০:১৯ রাত
আপডেট: আগস্ট ২৪, ২০২৪, ০১:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : দেশসেরা রোভার স্কাউট মেহেদী হাসান নাঈম তার  গোল্ড মেডেল বিক্রি করে বন্যার্তদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন গোল্ড মেডেল বিক্রির ঘোষণা দিয়েছেন মেহেদী হাসান নাঈম।

আজ শুক্রবার (২৩ আগস্ট) সামাজিক মাধ্যম ফেসবুকে তার নিজস্ব একাউন্টে এই মেডেল বিক্রির ঘোষণা দেন নাঈম। মেডেলের ছবি যুক্ত করে নাঈম তার পোস্টে লেখেন, ‘আমি মেহেদী হাসান নাঈম, বাংলাদেশের শ্রেষ্ঠ রোভার (২০২৪)। আমার পুরস্কারের এই মেডেলটি বিক্রি করতে চাই। বিক্রির পুরো টাকা বন্যায় ত্রাণ বিতরণে দেব। যদি কেউ কিনতে আগ্রহী থাকেন দয়াকরে যোগাযোগ করবেন।’

এ ব্যাপারে নাঈম বলেন,  ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪-এ আমি বাংলাদেশের শ্রেষ্ঠ রোভারের গৌরব অর্জন করেছি। গত ২৭ জুন মেডেলটি শিক্ষামন্ত্রী আমাকে প্রদান করেন। আমার জীবনের সবচেয়ে বড় অর্জনগুলোর মধ্যে এটি অন্যতম। বর্তমান বাংলাদেশের বন্যায় লক্ষ লক্ষ মানুষের জীবন বিপন্নের মুখে। আমার অনেক টাকা-পয়সা নেই, যা দিয়ে ত্রাণ বিতরণ করব।

তাই আমার জীবনের সেরা অর্জনের মেডেলটি বিক্রি করতে চাই। বিক্রির টাকা দিয়ে আমি ত্রাণ বিতরণ করব। এই মেডেলটি সোনার নয়, তামা দিয়ে তৈরি। তবে আমার কাছে অনেক আবেগের। স্কাউটিং জীবনের ১২ বছরের পরিশ্রম লুকিয়ে আছে এই মেডেলটির মধ্যে।’ তিনি আরও বলেন, ‘আমি ফেসবুকে বিক্রির বিষয়টা নিয়ে পোস্ট দিয়েছি। আশা করছি ইতিবাচক সাড়া পাব। যা অর্থ পাব তার পুরোটাই বন্যার্তদের সাহায্যে বিলিয়ে দেব।’

বগুড়া শহরের নিশিন্দারা উত্তরপাড়া এলাকার বাসিন্দা সিরাজুল ইসলাম ও নূর বানু বেগমের ছেলে মেহেদী হাসান নাঈম বগুড়া সরকারি আজিজুল হক কলেজ রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট দায়িত্ব পালন করছেন। তিনি লেখাপড়ার পাশাপাশি দৈনিক করতোয়ায় সম্পাদকীয় পাতায় নিয়মিত কলাম লেখেন। বাংলাদেশ টেলিভিশনে অগ্রদূত শিরোনামে একটি অনুষ্ঠানও উপস্থাপনা করেন নাঈম।

নাঈম ২০১৭ সালে নিশিন্দারা ফকির উদ্দিন স্কুল ও কলেজ থেকে রাষ্ট্রপতির কাছ থেকে প্রেসিডেন্টস স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করেন। বন্যা, অগ্নিকাণ্ডসহ প্রতিকূল পরিস্থিতিতে উদ্ধারকাজ ও অসহায়ের সেবায় এগিয়ে আসায় বাংলাদেশ স্কাউটস কর্তৃক ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডও অর্জন করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS