ভিডিও

রংপুরে বেসরকারি হাসপাতালে চার নবজাতকের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৬:৪৪ বিকাল
আপডেট: আগস্ট ২৪, ২০২৪, ০৬:৪৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি : ২৪ ঘণ্টার ব্যবধানে রংপুর নগরীর একটি বেসরকারি হাসপাতালে চার নবজাতকের মৃত্যু হয়েছে। অভিযোগ উঠেছে, চিকিৎসকের অবহেলার কারণে শিশুদের মৃত্যুর ঘটনা ঘটেছে। মারা যাওয়া নবজাতকদের বয়স ৪ থেকে ১২ দিন। এ ঘটনায় নবজাতকের পরিবারের সদস্যরা হাসপাতাল চত্বরে বিক্ষোভ করে দায়দের বিচার দাবি করেছেন। গতকাল শুক্রবার রাতে রংপুর নবজাতক শিশু ও প্রসূতি সেবা হাসপাতালে এঘটনা ঘটে।

মারা যাওয়া এক নবজাতকের অভিভাবক তারেকুল ইসলাম জানান, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন তার স্ত্রী। সেখানে সিজারের মাধ্যমে সন্তান জন্ম দেন। সন্তান জন্ম নেওয়ার পরপরই চিকিৎসকরা এনআইসিইউতে নিতে বলে। কিন্তু মেডিকেলের এনআইসিইউতে সিট না থাকায় এক দালালের মাধ্যমে তার সন্তানকে নবজাতক শিশু ও প্রসূতি সেবা হাসপাতালে ভর্তি করেন। ভর্তির চারদিন হলেও কোনো রকম বিশেষজ্ঞ চিকিৎসক তার সন্তানকে দেখেনি।

সেখানে নেই কোন ভালো নার্স। আয়ারাই নার্সের কাজ করেন। চিকিৎসকের কথা বললে এই আসছে, কিছুক্ষণ পর আসবে, আজকে আসবে না, কালকে আসবে। এভাবে চারদিন অতিবাহিত হলেও চিকিৎসকের দেখা পাওয়া যায়নি। শেষমেষ আমার সন্তানকে তারা মেরেই ফেললো। আমি এই হাসপাতালের সাথে জড়িত সবার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এ ঘটনায় অভিভাবকরা বিক্ষোভ শুরু করলে হাসপাতাল থেকে সটকে পড়েন ব্যবস্থাপকসহ নার্সরা।

হাসপাতালের সহকারী ব্যবস্থাপক আশরাফুল আলম সাংবাদিকদের জানান, গত বৃহস্পতিবার রাতে এক নবজাতকের মৃত্যু হয়। এরপর গতকাল শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আরও তিন নবজাতক শিশু মারা যায়। যাদের তত্ত্বাবধায়নে এসব নবজাতকের চিকিৎসাসেবা দেওয়ার কথা ছিল, তাদের কেউ হাসপাতালে ছিল না বলে অভিভাবকরা দাবি করছেন। কিন্তু আমার জানা মতে চিকিৎসার কোনো কমতি হয়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS