ভিডিও

রাজশাহীতে বেড়েছে পদ্মার পানি  বিপৎসীমা অতিক্রম করার শঙ্কা নেই

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৮:০৭ রাত
আপডেট: আগস্ট ২৫, ২০২৪, ১১:৩৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীতে পদ্মা নদীর পানি বাড়তে শুরু করেছে। এতে বন্যার শঙ্কা তৈরি করেছে। এর ফলে নদীর তীরবর্তী এলাকাগুলোতে প্লাবনের ঝুঁকি বেড়েছে। ফলে আতঙ্কের মধ্যে দিন পার করছেন স্থানীয়রা। আজ শনিবার (২৪ আগস্ট) বিকেল ৩টায় রাজশাহী পয়েন্টে পানির উচ্চতা ছিল ১৬.২৪ মিটার। এখানে পানির বিপৎসীমা ধরা হয়েছে ১৮.০৫ মিটার।

এলাকাবাসী বলছেন, রাজশাহী অঞ্চলে বন্যার পরিস্থিতি নিয়ে নতুন করে শঙ্কা দেখা দিয়েছে। পদ্মার পানি যদি এভাবে বাড়তে থাকে, তবে তা বন্যার ঝুঁকি বাড়িয়ে তুলবে। গত ১৭ আগস্ট পদ্মার পানির লেভেল ছিল ১৬ দশমিক ৫৪ সেন্টিমিটার। এরপর থেকে পানি কমতে শুরু করেছিল, যা ২২ আগস্ট পর্যন্ত ক্রমাগত কমতে থাকে।

তবে গতকাল শুক্রবার পানি আবারও বাড়তে শুরু করে। বিকেল ৩টায় পদ্মার পানি ছিল ১৬ দশমিক ২৩ সেন্টিমিটার, যা গত ২৪ ঘণ্টায় ৪ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। এতে নতুন করে বন্যার শঙ্কা দেখা দিয়েছে। বর্তমানে পদ্মার পানি বিপৎসীমার ২ দশমিক ২১ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। রাজশাহী অঞ্চলে পদ্মা নদীর বিপৎসীমা ধরা হয় ১৮ দশমিক ৫০ সেন্টিমিটার, যা ২০১৩ সালে একবার অতিক্রম করেছিল। সেই সময়ের পর থেকে পদ্মার পানি আর বিপৎসীমা ছুঁতে পারেনি।

রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার এনামুল হক বলেন, পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির ফলে পদ্মা নদীর পানি বেড়েছে। তবে আগামী এক সপ্তাহের মধ্যে পদ্মার পানি বিপৎসীমা অতিক্রম করার আশঙ্কা নেই। রাজশাহী অঞ্চলে পদ্মার বিপৎসীমা নির্ধারণ করা হয়েছে ১৮ দশমিক ০৫ মিটার। ২০১৩ সালে একবার পদ্মার পানি বিপৎসীমা অতিক্রম করেছিল, কিন্তু এরপর থেকে আর বিপৎসীমা অতিক্রম করেনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS