ভিডিও

মেধাবী ছাত্র ফয়সাল হারিয়েছেন এক চোখের দৃষ্টি, আরেকটিও ক্ষীণ

চিকিৎসা খরচ নিয়ে সংশয়

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ১০:১৪ রাত
আপডেট: আগস্ট ২৪, ২০২৪, ১০:২৬ রাত
আমাদেরকে ফলো করুন

সংবাদদাতা : যে মুহূর্ত পড়াশুনা শেষ করে, বাবা মোহাম্মদ এনামুল হকের অভাবী সংসারের হাল ধরবে, সে সময়ে সংসারে ফিরলো বোঝা হয়ে। দুই ভাই এক বোনের মধ্যে ফয়সাল সবার বড়। ফয়সাল বগুড়া সরকারি আজিজুল হক কলেজের ইতিহাস বিভাগ অনাস’র্র ৪র্থ বর্ষের মৌখিক পরীক্ষা শেষ করেছেন জুন মাসের শেষের দিকে, স্বপ্ন ছিল চাকরি করে সংসারের হাল ধরবেন।

কিন্তু বিধিবাম, আজ নিরাশার মহাসাগরে নিমজ্জিত হয়ে আছে এক আশাহীন তরী, অবস্থান করছেন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামদিয়া ইউনিয়নের মানিকপুর এলাকার গ্রামের বাড়িতে। ছোট বোন রিমা খাতুন পড়াশুনা করে আলিম শ্রেণিতে, আর ছোট ভাই মোঃ হোসেন পড়ে ৬ষ্ঠ শ্রেণিতে। কৃষক বাবার আশা ছিল ছেলে তার সংসারে কিছুটা অবদান রাখবে, তা আর হলো কোথায়?

গত ১৬ জুলাই রংপুরে ছাত্র আবু সাইদ হত্যা হওয়ার পর দেশব্যাপী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন বেগবান হয়। সে সময় ফয়সল বৈষম্যের বঞ্চনা থেকে সবাইকে মুক্ত করতে অংশ গ্রহণ করলেন আন্দোলনে। ১৮ জুলাই সহ-ছাত্রদের সাথে বগুড়া শহরের কেন্দ্রবিন্দু সাতমাথায় জড়িয়ে পড়েন পুলিশের সাথে ধাওয়া, পাল্টা-ধাওয়ায়। এর এক পর্যায়ে পুলিশ তাদেরকে তাক করে ছোড়ে রাবার বুলেট, লাগে তার চোখে।

সাথে সাথে তাকে ভর্তি করা হয় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে। সেই দিনেই তাকে স্থানান্তর করা হয় ঢাকা ইসলামিয়া চক্ষু হাসপাতালে, অপারেশন হয় ১৯ জুলাই। তারপর থেকে বাম চোখে কিছুটা দেখলেও ডান চোখে হারিয়েছেন দৃষ্টি।

দরিদ্র বাবা মোহাম্মদ এনামুল হক বলেন, ইতিমধ্যে তিনি ৮০ হাজার টাকা খরচ করেছেন। এদিকে আগামী ১ সেপ্টেম্বরে তাকে আবার ঢাকায় যেতে হবে। এখন অসহায় বাবা কীভাবে সে চিকিৎসা করবেন সেটা ভেবে পাচ্ছেন না।

আজ শনিবার (২৪ আগস্ট) দুপুরে তাকে দেখতে যান বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর খন্দকার কামাল হাসান, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শওকত আলম মীর, শিক্ষক পরিষদের ভারপ্রাপ্ত সম্পাদক ডঃ গাজী তৌহিদুল আলম চৌধুরীসহ অন্যান্য শিক্ষকগণ।

তারা শিক্ষার্থী, তার পরিবারের সদস্যদেরকে সমবেদনা জানান এবং আর্থিক সহযোগিতা করেন। ফয়সালের বাবা সবার কাছে ছেলের জন্য দোয়া চেয়েছেন, যাতে তার ছেলে আবার দেখতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS