ভিডিও

উত্তাল বঙ্গোপসাগর, বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০১:৪৭ দুপুর
আপডেট: আগস্ট ২৬, ২০২৪, ০১:৪৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও দেশের দক্ষিণাঞ্চলে সৃষ্ট লঘুচাপের প্রভাবে পটুয়াখালীতে টানা ভারী বর্ষণ হচ্ছে। সাগর উত্তাল হওয়ায় বন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

গতকাল রোববার সকাল ৯টা থেকে আজ সোমবার সকাল ৯টা পর্যন্ত পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলায় ১২৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

ভারী বর্ষণের কারণে উপকূলীয় এলাকায় চরম ভোগান্তি নেমে এসেছে। দুর্ভোগে পড়েছেন শ্রমজীবীরা। খাল বিল ও পুকুর পানিতে তলিয়ে একাকার হয়ে রয়েছে। ভেসে গেছে অসংখ্য পুকুর ও ঘেরের মাছ। জলাবদ্ধতার কারণে চাষাবাদ করতে না পেরে লোকসানে পড়েছেন আমনচাষিরা। বর্ষাকালীন সবজি উৎপাদনকারীরাও দুশ্চিন্তায়। 

এদিকে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর উত্তাল বেশ উত্তাল রয়েছে। বাতাসের চাপ না থাকলেও বেড়েছে নদ-নদীর পানির উচ্চতা। আকাশ ঘন মেঘাচ্ছন্ন রয়েছে। উপকূলীয় এলাকা দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শংকা করছে আবহাওয়া অফিস। তাই পটুয়াখালীর পায়রা, চট্রগ্রাম, কক্সবাজার ও মোংলা সমুদ্র বন্দরকে ০৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সকল মাছধরা ট্রলার সমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

পটুয়াখালীর ইটবাড়িয়া ইউনিয়নের কৃষক জালালউদ্দীন জানান, বৃষ্টিতে ক্ষেত খামার পানিতে তলিয়ে রয়েছে। এবছর দু'দফা আমনের বীজ রোপণ করে বৃষ্টির পানিতে নষ্ট হয়ে গেছে। এভাবে বৃষ্টি চলমান থাকলে জমি চাষাবাদ করা সম্ভব হবেনা।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী বলেন, উপকূলীয় এলাকা দিয়ে ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্র বৃষ্টি হতে পারে। এছাড়া বৃষ্টিপাত আগামী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS