ভিডিও

রাজশাহীর সাবেক শিল্প প্রতিমন্ত্রী ফারুকের নামে ২ মামলা

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৫:৫১ বিকাল
আপডেট: আগস্ট ২৭, ২০২৪, ০৫:৫১ বিকাল
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সাবেক সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীসহ দেড় শতাধিক নেতাকর্মীর নামে গোদাগাড়ী থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

রাজশাহীর গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আতাউর রহমান গতকাল সোমবার দুপুরে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। ওসি জানান, গত রোববার রাতের মধ্যে পরপর এ দুটি মামলা রেকর্ড করা হয়েছে। তবে আসামিরা সবাই পলাতক। তাই মামলা দুটি তদন্তের পাশাপাশি তাদের গ্রেপ্তারের জন্যও শিগগিরই অভিযান শুরু হবে।

ওসি আতাউর রহমান জানান, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ফরাদপুর গ্রামের বিএনপি কর্মী আব্দুল হামিদ বাবলু বাদি হয়ে প্রথম মামলাটি করেছেন। মামলার এজাহারে বলা হয়েছে, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরীর নির্দেশে উপজেলা সদর ডাইংপাড়া মোড়ে গত ৫ আগস্ট আন্দোলনরত ছাত্রজনতার ওপর হামলা ও গুলি বর্ষণ করা হয়।

এতে বেশকিছু শিক্ষার্থী আহত হন। তাই ছাত্র-জনতার আন্দোলনে হামলা ও গুলিবর্ষণের অভিযোগে মামলাটি করা হয়েছে। মামলায় ওমর ফারুক চৌধুরীসহ আওয়ামী লীগের আরও ৪৪ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৫০০ থেকে ৬০০ জন নেতাকর্মীকে।

এদিকে গোদাগাড়ী থানার দ্বিতীয় মামলাটি করেছেন উপজেলার লস্করহাটি গ্রামের তসিকুল ইসলাম নামে এক ব্যক্তি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS