ভিডিও

নওগাঁর সাপাহারে গ্রামীণ জনপদে কাঁচা রাস্তায় জনদুর্ভোগ

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ১০:৫৫ রাত
আপডেট: আগস্ট ২৮, ২০২৪, ১০:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর সাপাহার উপজেলার গ্রামীণ জনপদের মাত্র ২ কিলোমিটার রাস্তা পাকাকরণ না হওয়ায় দীর্ঘদিনের জনদুর্ভোগ এখন চরমে উঠেছে। এলাকাবাসীর জনদাবির ভিত্তিতে জানা গেছে, উপজেলা সদর হতে মাত্র ৪ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে বাসুলডাঙ্গা গ্রামের অবস্থান।

সাপাহার গোদাগাড়ী/চাঁপাইনবাবগঞ্জের পাকা হাই রোডের পাশে বাসুলডাঙ্গা গ্রাম থেকে রাস্তাটি মাঠের মধ্যদিয়ে পিছলডাঙ্গা গ্রামের গ্রামীণ পাকা রাস্তায় উঠেছে। রাস্তাটির উভয়পাশে হাজার হাজার বিঘা আমের বাগান প্রতি আম মৌসুমে এসব বাগান হতে বাগানিরা তাদের উৎপাদিত আম এই পথেই টলি, ভ্যান, অটোভ্যানসহ বিভিন্ন ধরণের যানবাহনে করে সাপাহার সদরে আমের বাজারে নিয়ে আসে।

রাস্তাটি পাকা না হওয়ায় কাঁচা রাস্তায় সীমাহীন দুর্ভোগে পড়েন সকল আমচাষিরা। এছাড়া পিছলডাঙ্গা, শাহাবাজপুর, দক্ষিণপাড়া, পশ্চিমপাড়া, উত্তরপাড়া, মধ্যপাড়া, মলপাড়া, সিঙ্গাহার, ধবলডাঙ্গা, বিদ্যানন্দী, পানিতইড় ও বাসুলডাঙ্গাসহ ১০/১৫টি গ্রামের মানুষ প্রতিদিন ওই পথে চলাচল করে থাকে। রাস্তাটি পাকাকরণ না হওয়ায় অনেকেই ২ কিলোমিটার রাস্তা ব্যবহার না করে কমপক্ষে ১০কিলোমিটার পথ ঘুরিয়ে সাপাহার সদরে আসা যাওয়া করেন।

বিগত সরকারের শাসনামলে প্রতিটি ভোটের সময় এলে ইউপি চেয়ারম্যান, মেম্বার এমনকি এমপি-মন্ত্রীরাও ওই রাস্তাটি পাকাকরণের আশ্বাস দিয়ে এলাকাবাসীর কাছে ভোট প্রার্থনা করে থাকেন কিন্তু ভোট পেরিয়ে গেলেই আর রাস্তাটির কথা তাদের মনে থাকে না ফলে বর্তমান সময় পর্যন্তও রাস্তাটি বেহাল অবস্থায় পড়ে রয়েছে।

হাজার হাজার বিঘা আমবাগান মালিক ও এলাকাবাসীদের বর্ণনাতীত কষ্ট থেকে উদ্ধারের জন্য তারা দ্রুত উপজেলা সদরের নিকটবর্তী কর্দমাক্ত ওই কাঁচা রাস্তাটি পাকাকরণের ব্যবস্থা গ্রহণ করতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS