ভিডিও

নাটোরের হালতিবিলে ৪ লাখ টাকার হুইল-বড়শি পুড়িয়ে ধ্বংস করলো ভ্রাম্যমাণ আদালত

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ১০:৫৯ রাত
আপডেট: আগস্ট ২৮, ২০২৪, ১০:৫৯ রাত
আমাদেরকে ফলো করুন

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি : নাটোরের হালতিবিলের অভয়াশ্রমের(ট্যাঙ্কি) আশেপাশে অবৈধভাবে মাছ শিকারের সময় প্রায় ৪ লাখ টাকার দুই শতাধিক হুইল-বড়শি জব্দ করে পুড়িয়ে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। গত সোমবার বেলা সাড়ে তিনটার দিকে হালতিবিলে অভিযান পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসিকুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা মৎস্য কর্মকতা ড. মো. আবুল কালাম আজাদ, নলডাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার, পল্লী সমিতি-১ এর নলডাঙ্গা সাব-জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) মো. আল ইমরানসহ অনেকে।

উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার জানান, হালতিবিলের একমাত্র মৎস্য অভয়াশ্রমে(ট্যাঙ্কি) মা মাছ রক্ষণাবেক্ষণ করা হয়। সেখানে নিষেধ উপেক্ষা করে হুইল-বড়শি দিয়ে মাছ শিকার করে আসছিলেন এক শ্রেণির অসাধু মাছ শিকারি। বিলে মাছের পোনা অবমুক্ত করতে গিয়ে খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে মাছ শিকারিরা বড়শিগুলো রেখে পালিয়ে যায়। পরে প্রায় দুই শতাধিক বড়শি জব্দ করে তা জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়। যার মূল্য প্রায় ৪ লাখ টাকা।

তিনি আরও জানান, হালতিবিলের অভয়াশ্রম (ট্যাঙ্কিতে) ২০২৪-২০২৫ অর্থবছরে রাজস্ব খাতের আওতায় অভ্যন্তরীন জলাভূমি এবং বর্ষার প্লাবিত ধানক্ষেত, প্লাবন ভূমি, প্রাতিষ্ঠানিক-জলাশয়ে ৩৩৩ কেজি রুই জাতীয় পোনামাছ অবমুক্ত করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS