ভিডিও

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য অধ্যাপক শুচিতা শরমিন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৭:০৭ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৭:০৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) প্রথম নারী উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. শুচিতা শারমিন। 

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) শিক্ষামন্ত্রণালয়ের উপসচিব শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। ড. শুচিতা ববির পঞ্চম ভিসি হিসেবে নিয়োগ পেলেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বরিশাল বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০ (১) ধারা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. শুচিতা শরমিনকে নিয়োগ করা হল। ভিসি হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে চার বছর হবে বলে উল্লেখ করা হয়। এছাড়া তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন। বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন।

এর আগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ২০ আগস্ট ববি তৎকালীন ভিসি ড. বদরুজ্জামান ভূঁইয়া, প্রক্টর, সব হলের প্রভোস্ট ও বিভিন্ন দফতরের পরিচালকসহ ২০ জন পদত্যাগ করেন। এর আগে ১৯ আগস্ট ভিসি ও প্রক্টরকে ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ করতে আলটিমেটাম দিয়েছিলেন শিক্ষার্থীরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS