ভিডিও

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে চতুর্দশ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ১০:০৯ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ১০:০৯ রাত
আমাদেরকে ফলো করুন

নাফিজ উদ্দিন, জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের আয়োজনে চতুর্দশ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ২০২৩ (ঢাকা দক্ষিণ অঞ্চল) অনুষ্ঠিত হয়েছে। এতে ১০ জন প্রতিযোগী চূড়ান্ত প্রতিযোগিতার জন্য মনোনীত হন।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের অর্থায়নে জবির কেন্দ্রীয় মিলনায়তনে অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। এদিন সকালে অলিম্পিয়াডের উদ্বোধন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান। উদ্বোধন শেষে একটি র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জবির গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শরিফুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন জবির বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান এবং বাংলাদেশ গণিত সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন অলিম্পিয়াডের আয়োজক কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো. সরোয়ার আলম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদস্য সচিব অধ্যাপক ড. মোস্তাক আহমেদ। গণিত অলিম্পিয়াডে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি), বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সহ ঢাকা দক্ষিণ অঞ্চলের মোট ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের ২২টি বিভাগ থেকে ১০৯জন প্রতিযোগী অংশগ্রহণ করেন।

বিকালে অলিম্পিয়াডের সমাপনী অনুষ্ঠানের ফলাফল ঘোষণা করা হয়। চূড়ান্ত প্রতিযোগিতার জন্য মনোনীত হন-  বুয়েটের অনিন্দ্য বিশ্বাস, ঢাবির মালিক সাবিহা তাসনিম, বুয়েটের আশরাফুল ইসলাম ফাহিম ও আবরার তানভির ত্বকি, জবির সালিম সাদমান সালভি, ঢাবির আলভি রয়, বুয়েটের তাহজিব হোসাইন খান, জবির উৎপল বরাই, বুয়েটের ফুয়াদ আল আলম এবং সাবন্নি সিকদার রুমা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জবির গণিত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS