ভিডিও

স্থগিত করা হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম 

প্রকাশিত: জুলাই ০১, ২০২৪, ০৩:৪৬ দুপুর
আপডেট: জুলাই ০১, ২০২৪, ০৮:৪৩ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার (৩০ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে তিনটি (এ, বি ও সি) ইউনিটের প্রধান সমন্বয়ক স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণবশত স্নাতক প্রথম বর্ষের ভর্তি ও সাক্ষাৎকার কার্যক্রম পরবর্তী বিজ্ঞপ্তি না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো। এর আগে, ৩০ জুন বিকালে ‘এ’ ইউনিটের সপ্তম মেধাতালিকা প্রকাশিত হয়েছিল। তার কয়েক ঘণ্টার মধ্যে এই ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ছাড়া ১ জুলাই ‘বি’ ইউনিটের নবম মেধাতালিকার ভর্তির শেষ তারিখ থাকলেও নতুন ঘোষণার ফলে তা স্থগিত থাকবে। অন্যদিকে, আগামী ১ ও ২ জুলাই ‘সি’ ইউনিটের ষষ্ঠ মেধাতালিকা থেকে ভর্তির সময়সূচি ছিল।

প্রসঙ্গত, রবিবার (৩০ জুন) বেলা ১১টায় অর্থ মন্ত্রণালয়ের জারি করা প্রত্যয় পেনশন স্কিম প্রত্যাহার না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা এবং দাফতরিক কাজ বর্জনের ঘোষণা দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা। পরে ওইদিন রাতে রাবি শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে প্রত্যয় স্কিমের প্রতিবাদে সর্বাত্মক কর্মসূচি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তিতে ৮টি কর্মসূচির মধ্যে ৩ ও ৫ নম্বরটিতে ভর্তি পরীক্ষা স্থগিত রাখার বিষয়ে বলা হয়। এরপরই তিন ইউনিট থেকে পৃথক এই তিন বিজ্ঞপ্তি দেওয়া হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS