ভিডিও

শিক্ষকদের কর্মবিরতির বিষয়ে সিদ্ধান্ত আজ

প্রকাশিত: জুলাই ১৪, ২০২৪, ০১:১৭ রাত
আপডেট: জুলাই ১৪, ২০২৪, ০৫:০১ বিকাল
আমাদেরকে ফলো করুন


সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিম নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক ‘সন্তোষজনক’ হলেও কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেননি বিশ্ববিদ্যালয় শিক্ষকরা। তবে এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণে তারা রোববার জরুরি সভা ডেকেছেন। সেতুমন্ত্রী জানিয়েছেন, এ বছর নয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা পেনশন কর্মসূচির আওতায় আসবেন আগামী বছর, অর্থাৎ ২০২৫ সালে। 
‘প্রত্যয়’ চালুর প্রজ্ঞাপন প্রত্যাহার দাবিতে ১ জুলাই থেকে কর্মবিরতি পালন করছেন দেশের ৪০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা। সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে শিক্ষক নেতাদের বৈঠকটি হয় শনিবার। পরে শিক্ষক নেতারা বলেন, বৈঠকে ‘সন্তোষজনক’ আলোচনা হয়েছে। 
এর পর পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ‘বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন’ সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘তিন দফা দাবিতে চলমান শিক্ষক আন্দোলন মুলতবি করার কোনো সিদ্ধান্ত হয়নি বরং পূর্বনির্ধারিত কর্মসূচি অপরিবর্তিত রয়েছে। রোববার ফেডারেশনের জরুরি সভায় পরবর্তী করণীয় সম্পর্কে পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির প্রেসিডেন্ট-সেক্রেটারির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’
বৈঠক শেষে অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া সাংবাদিকদের বলেন, ‘আমাদের দাবি প্রধানমন্ত্রীকে জানানো হবে বলে আশ্বস্ত করা হয়েছে। তিন দফা দাবি নিয়ে আলোচনা হয়েছে। খোলামেলা আলোচনা হয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সঙ্গে আলোচনা করব। সেখানে পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।’ 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS