ভিডিও

মধ্যরাতে হলের তালা ভেঙে রাস্তায় জবি শিক্ষার্থীরা

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ১২:৫৪ রাত
আপডেট: জুলাই ১৫, ২০২৪, ১২:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র হল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের গেটের তালা ভেঙে মধ্যরাতে রাস্তায় নেমে এসেছেন  আবাসিক শিক্ষার্থীরা। রাস্তায় বেরিয়ে সবাই একযোগে কোটা সংস্কারের পক্ষে স্লোগান দেন।

রোববার (১৪ জুলাই) এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মহান মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে এত ক্ষোভ কেন? মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা কোটা পাবে না, তাহলে কি রাজাকারের নাতিরা কোটা পাবে? তা তো আমরা দিতে পারি না।

এই বক্তব্যের প্রতিবাদে এদিন রাত ১১টার দিকে বিক্ষোভে নামেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হল থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে বের হন। এ সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হন।

পরে মধ্যরাতে বিক্ষোভে নামেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বক্তব্যের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের একমাত্র হল থেকে নারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে বের হন। এ সময় তাদের সঙ্গে যোগ দেন ছেলে শিক্ষার্থীরাও। তারা  বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও সামজিক বিজ্ঞান অনুষদের সামনে জড়ো হয়ে বিক্ষোভ দেখান। পরে শিক্ষার্থীরা মিছিল নিয়ে তাঁতীবাজার মোড়ে এসে বসে পড়েন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত (সাড়ে ১২টা) সেখানে বসে তারা বিভিন্ন স্লোগান দিচ্ছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS