ভিডিও

এইচএসসি পরীক্ষায় অংশ নিবেনা ফরিদপুরের পরীক্ষার্থীরা

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০৬:১২ বিকাল
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ০৬:১২ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  যতদিন  অন্যায়ভাবে গ্রেফতার সকল এইচএসসি পরীক্ষার্থী ও অন্যান্যদের মুক্তি দেয়া না হবে ততদিন ফরিদপুরের সাতটি শিক্ষা প্রতিষ্ঠানের কোন শিক্ষার্থী চলমান ২০২৪ সালের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় অংশগ্রহণ করবে না বলে ঘোষণা দিয়েছেন।

কলেজগুলো হল: ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ, ফরিদপুর সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ, ফরিদপুর সরকারি ইয়াছিন কলেজ, ফরিদপুর সিটি কলেজ, ফরিদপুর মুসলিম মিশন কলেজ, চরভদ্রাসন সরকারি কলেজ ও ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘স্পষ্ট বিবৃতি’ দিয়ে এ কথা জানিয়েছে ওইসব কলেজের সাধারণ এইচএসসি পরীক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে ও বুধবার (৩১ জুলাই) দিবাগত রাতে ওই সাতটি কলেজের সাধারণ এইচএসসি পরীক্ষার্থীরা ফেসবুকে এ বিবৃতি প্রচার করে।

বিবৃতিতে বলা হয়, ফরিদপুরের ২০২৪ ব্যাচের এইচএসসি পরীক্ষার্থীরা এই মর্মে বিবৃতি দিচ্ছি যে, যতদিন পর্যন্ত অন্যায় ভাবে গ্রেফতার সকল এইচএসসি পরীক্ষার্থী ও অন্যান্যদের মুক্তি দেয়া না হবে ততদিন পর্যন্ত কোন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করবে না।

চলতি বছর ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ থেকে ১ হাজার ৯১৫ জন, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ থেকে ১ হাজার ৪৩২, ইয়াছিন কলেজ থেকে এক হাজার ৮৯১ জন ও ফরিদপুর সিটি কলেজ থেকে ৫৬৩ জনসহ এই চারটি কলেজ থেকে চলতি বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে মোট ৫ হাজার ৮০১ জন পরীক্ষার্থী। এছাড়া বাকি তিনটি কলেজের মোট কতজন এইচএসসি পরীক্ষার্থী রয়েছেন তা জানা যায়নি।

ফরিদপুরের সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ ফজলুর হক খান বলেন, এইচএসসি পরীক্ষার্থীদের এ জাতীয় একটি বিবৃতির কথা তিনি জানতে পেরেছেন। তবে বৃহস্পতিবার এক ঘোষণা দিয়ে ‘অনিবার্যকারণবশত’ ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষবোর্ড চলমান এইচএসসি পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে।

এ ব্যাপারে জানতে সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর রমা সাহার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই। এছাড়া কোনও ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে লিখিত আকারেও বিষয়টি আমাকে জানানো হয়নি। তবে, এভাবে পরীক্ষা বন্ধ হওয়ার প্রশ্নই আসে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS