ভিডিও

আটক এইচএসসি পরীক্ষার্থীদের মুক্তিতে ই-মেইল আইডি দিলো মন্ত্রণালয়

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০৮:৩০ রাত
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ০৮:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:   কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে কোনো এইচএসসি ও সমমান পরীক্ষার্থী আটক হয়ে থাকলে তার মুক্তির জন্য সহায়তা করবে শিক্ষা মন্ত্রণালয়। এ সংক্রান্ত যোগাযোগ এবং তথ্য দেয়ার জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি ই-মেইল আইডি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এই তথ্য জানিয়েছেন। মন্ত্রণালয়ের দেয়া ই-মেইলটি হল helphsc24@gmail.com।

এদিকে আজ শিক্ষা মন্ত্রণালয়ের সহযোগিতায় চলমান এইচএসসি পরীক্ষায় অংশ নেয়া তিন শিক্ষার্থী জামিন পেয়েছেন। বৃহস্পতিবার (১ আগস্ট) ঢাকার সিএমএমের আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বলেন, ‘শিগগির তারা কারামুক্ত হয়ে পরিবারে ফেরত যাবেন।’

আর কোনো শিক্ষার্থী আটক থাকলে তাদের তথ্য শিক্ষা মন্ত্রণালয়কে জানানোর অনুরোধ করেন তিনি।

এছাড়া পুলিশের হেফাজতে থাকা এইচএসসি ও সমমান পরীক্ষার্থীদের জন্য শিক্ষা মন্ত্রণালয় আইনজীবী নিয়োগ দিয়েছে বলেও জানান তিনি।

এর আগে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকার বলেছেন, ‘কোনো এইচএসসি পরীক্ষার্থী আটক থাকলে তাদের আইনি সহায়তা দিতে সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হয়েছে। এছাড়া আইন অনুযায়ী, কোনো পরীক্ষার্থী জেলে থাকলে সেখান থেকেও পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ পাবেন।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS