ভিডিও

দর্শক-পরিচালকদের প্রিয় হয়ে উঠছেন নওবা তাহিয়া...

প্রকাশিত: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ০৫:৩৩ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ০৫:৩৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: নওবা তাহিয়া, বাংলাদেশের নাটকপ্রেমী দর্শকের কাছে নতুন প্রিয় এক মুখ। তার প্রচারিত বেশকিছু নাটকের মধ্যে যেসব দর্শক তার অভিনীত যেকোনো একটি নাটক একবার মন দিয়ে উপভোগ করেছেন, তারাই তার অভিনয়ে মুগ্ধ হয়েছেন। যে কারণে সেসব দর্শকই তার অভিনীত অন্যন্য নাটকগুলো ইউটিউবে খুঁজে খুঁজে উপভোগ করার চেষ্টা করেন। দর্শকের কাছে এভাবেই ধীরে ধীরে প্রিয় অভিনেত্রী হয়ে উঠছেন নওবা।

নওবা তার অভিনয় জীবনের চলার পথের শুরু থেকেই যেমন ভালো গল্প পেয়েছেন, ঠিক তেমনি সেসব গল্পে নিজের মনের মতো চরিত্রও পেয়েছেন। যে কারণে মন দিয়ে তিনি অভিনয় করতে পেরেছেন। বিটিভিতে ছোটবেলায় বাচ্চাদের অনুষ্ঠান ‘কাননে কুসুম কলি’র উপস্থাপনা করতেন। আবৃত্তিও করতেন তিনি। বড় বেলায় এসে একই অনুষ্ঠানের ঘটনাক্রমে উপস্থাপনা করতে হয় তাকে। তার শৈল্পিক উপস্থাপনার কারণেই পরবর্তীতে বিটিভিরই সাপ্তাহিক নাটক ‘ফেরার গল্প’ নাটকে অভিনয় করেন বর্ষা চরিত্রে। তিনিই ছিলেন নাটকের প্রধান চরিত্র। কাজী নূরুল হুদা জাহাঙ্গীর রচিত ও সাহরিয়ার মোহাম্মদ হাসান প্রযোজিত এ নাটকটি প্রচারের পর নবাগত অভিনেত্রী হিসেবে বেশ আলোচনায় আসেন তিনি।

এর পরেও তিনি বিটিভির সাপ্তাহিক নাটক ‘আদালত’,‘ মধ্যবিত্ত’,‘ স্বপ্ন মৃত্যু ভালোবাসা’সহ ঈদ উল আযহার বিশেষ নাটক ‘মধুযাত্রা’তে অভিনয় করেন। তবে নওবা অভিনীত যে নাটকটি সবচেয়ে বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন এবং যে নাটকে ব্যতিক্রমধর্মী চরিত্রে অভিনয় করে আলোচনায় এসেছেন সেটি হলো ইমরাউল রাফাত পরিচালিত নিলয় আলমগীরের বিপরীতে ‘চুপিচুপি’ নাটকটি। ফেব্রুয়ারিতে প্রকাশিত নাটকটি দেড় কোটিরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। নওবা অভিনীত অন্যান্য আলোচিত নাটকের মধ্যে রয়েছে রুবেল আনুশের ‘সালিশ’, ‘মেঘফুল’, ‘প্রথম প্রেমের বানান ভুল’(শর্টফিল্ম)’সহ ‘অন্য্যা পরিচালকদের ‘বুঁনোহাস’, ‘বিসর্জন’,‘ বড্ড মায়া লাগে’ ,‘ সহযাত্রী’,‘ জেদ’। বেশির ভাগ নাটকেই তার বিপরীতে ছিলেন পার্থ শেখ।

একসঙ্গে অভিনয় করতে করতে নওবা-পার্থ’ও যেন দর্শকের প্রিয় জুটিতে পরিণত হয়ে উঠছেন। নওবা পড়ছেন রাজধানীর ঢাকা সেনানিবাসের অভ্যন্তরের একটি কলেজ-এ উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষে। নিজের আগামী দিনের চিন্তা নিয়ে নওবা তাহিয়া বলেন,‘ অল্প সময়েই আমি ভালো ভালো গল্পে বিভিন্ন ধরনের চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছি। আগামীতে আরো চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে চাই। আমার উপর যেন পরিচালকদের সর্বোচ্চ আস্থা তৈরী হয়। দর্শকেরও যেন আমার কাজের প্রতি, আমার অভিনয়ের প্রতি ভালোবাসাটা বাড়ে। আমার কাছে যে ধরনেরই চরিত্রে অভিনয়ের প্রস্তাব আসুক, আমি তা যেন আত্নস্থ করে অভিনয় করতে পারি, হতে পারি একজন পরিপূর্ণ অভিনেত্রী।’

নওবার সবচেয়ে প্রিয় অভিনেত্রী অপি করিম, তার অভিনয়-তার ব্যক্তিত্ব তাকে মুগ্ধ করে। এসএ টিভিতে প্রচার চলতি ‘সিনেমার প্রিয় গান’র উপস্থাপনাও করেন তিনি। শাহরিয়ার পলকের নির্দেশনায় গ্রামীন ফোনের বিজ্ঞাপনে মডেল হবার পর আরো প্রায় ২৫টি বিজ্ঞাপনে কাজ করেছেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS