ভিডিও

ফিফার পেজে বেজে উঠল রাফার ‘আমি আকাশ পাঠাব’

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৭:৪২ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৭:৪২ বিকাল
আমাদেরকে ফলো করুন

বাংলা ভাষা ও বাংলা গানের ব্যবহার বেড়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার পেজগুলোতে। সম্প্রতি ফিফা ওয়ার্ল্ডকাপের ফেসবুক পেজের একটি রিলস ভিডিওতে বেজে উঠল দেশের জনপ্রিয় ব্যান্ড অ্যাভয়েড রাফার ‘আমি আকাশ পাঠাব’ গানটি। আর সেই ভিডিওটিতে সাড়াও পড়ে বেশ।

ওই রিলস ভিডিওতে দেখা যায় ব্রাজিলিয়ান ফুটবলার রোনালদোর কিছু ক্লিপস। সেখানে তার জাদুকরী খেলার কিছু ঝলক দেখানো হয়। আর সেই ভিডিওর সঙ্গেই বাজছে ‘আমি আকাশ পাঠাব’ গানটি।

ভিডিওটির ক্যাপশনটিও বাংলাতে লেখা হয়। লেখা হয়েছে, ‘রোনালদো: বিস্ময়কর ও শ্রেষ্ঠ’।

রিলস ভিডিওটি ‘পাবলিক’ নয়, ‘কাস্টম’ হিসেবে পোস্ট করেছে ফেসবুক পেজটি। এর মানে বাংলাদেশসহ নির্দিষ্ট ভৌগোলিক এলাকা থেকে এটি দেখা যাবে।

এদিকে ফিফা ওয়ার্ল্ডকাপের পেজ থেকে রিলটি শেয়ার করে অ্যাভয়েড রাফা ব্যান্ড লিখেছে, ‘আমাদের গান ফিফার চ্যানেলে! বাংলাদেশি ব্যান্ডের জন্য এটি গর্বের মুহূর্ত। এটি বাংলাদেশের জন্য।’

অন্যদিকে রাফা লেখেন, ‘ধন্যবাদ ফিফা। এটা আমার জন্য অনেক বড় পাওয়া। নতুন করে জেগে ওঠার জন্য এটা অনেক বড় অনুপ্রেরণা। রোনালদো, তুমি সুন্দর।

‘আমি আকাশ পাঠাবো’ গানটি লিখেছেন শাফায়েত মনসুর রানা। সুর ও কণ্ঠ দিয়েছেন রাফা। গানটি ২০১৫ সালে ক্লোজআপ কাছে আসার গল্পের একটি নাটকে প্রকাশিত হয় এবং ব্যাপক জনপ্রিয়তা পায় গানটি।

এর আগে চিরকুটের ‘জাদুর শহর’ গানটিও পোস্ট করেছিল ফিফা ওয়ার্ল্ডকাপ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS