ভিডিও

সিনেমার কাটপিসযুক্ত নোংরা দৃশ্য দেখে বিব্রত নওশাবাসহ সার্টিফিকেটশন বোর্ডের সদস্যরা

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৮:০৭ রাত
আপডেট: অক্টোবর ১৭, ২০২৪, ০৮:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

একসময় অশ্লীলতা ছেঁয়ে গিয়েছিল ঢাকাই চলচ্চিত্রে। মূলত ২০০০ সালের পরবর্তী সময়টাকে ‘অন্ধকার যুগ’ বলা হতো। তখন থেকেই হলবিমুখ হতে শুরু করেন সিনেমাপ্রেমীরা। সম্প্রতি সেই সময়ের দুটি সিনেমা জব্দ করে চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডের কাছে পাঠায় পুলিশ। কাটপিসযুক্ত এসব সিনেমায় নোংরা দৃশ্য দেখে বিব্রত অভিনেত্রী কাজী নওশাবা আহমেদসহ সার্টিফিকেটশন বোর্ডের সদস্যরা।

গত ১৫ অক্টোবর সার্টিফিকেশন বোর্ডের সদস্যরা জব্দ করা ‘জাঁদরেল’ও ‘শক্র ঘায়েল’ নামের সিনেমা দুটি দেখেন। পুলিশের অভিযোগ, সিনেমায় অশ্লীল কাটপিস দৃশ্য লাগিয়ে সেগুলো হলে চালানো হচ্ছিল। পরে সত্যতা পেয়ে সিনেমা প্রদর্শনের অনুমতি বাতিল করেন বোর্ডের সদস্যরা।

এ প্রসঙ্গে সেন্সর সার্টিফিকেশন বোর্ডের সদস্য ও অভিনেত্রী নওশাবা বলেন, সিনেমাগুলো দেখা আমার জন্য বিব্রতকর ছিল। একটি সিনেমায় অদ্ভুতভাবে আজেবাজে দৃশ্য জুড়ে দেওয়া হয়েছে। এ ধরনের সিনেমা কোনো সভ্য দেশের দর্শকের জন্য নয়।

জানা গেছে, দায়িত্ব নেওয়ার পর ‘নয়া মানুষ’, ‘ভয়াল’, ‘যাপিত জীবন’সহ ১০টি সিনেমা দেখেছেন চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডের সদস্যরা। তবে যারা এভাবে নতুন সিনেমা না থাকায় হলে কাটপিস-অশ্লীল সিনেমা চালাচ্ছেন, শিগগিরই তাদের আইনের আওতায় আনা হবে বলে জানায় সার্টিফিকেশন বোর্ড সূত্র।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS