ভিডিও

পুত্রের পর এবার বাবা...

প্রকাশিত: মার্চ ০৫, ২০২৪, ০৭:২১ বিকাল
আপডেট: মার্চ ০৬, ২০২৪, ১২:১২ দুপুর
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : পাঁচ বছর আগের কথা। বাংলাদেশের নাটকের নন্দিত অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব শিহাব শাহীনের পরিচালনায় ‘বিনি সুতোর টান’ নাটকে তার একমাত্র আদরের ছেলে আয়াশ’কে নিয়ে অভিনয় করেছিলেন। এই নাটকে অভিনয় করে আয়াশ বেশ প্রশংসিত হয়েছিলেন। আবার এই নাটকে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে আয়াশ উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী রুনা লায়লা’র হাত থেকে সম্মাননা গ্রহন করেছিলেন। সেই সময় অপূর্ব আয়াশের এই প্রাপ্তিতে ভীষণ খুশী হয়েছিলেন।

গেলো ২ মার্চ একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আজীবন সম্মাননা’প্রাপ্ত রুনা লায়লা। এই অনুষ্ঠানে সম্মাননা গ্রহন করার পাশাপাশি তিনি সম্মাননা’প্রাপ্ত অনেকের হাতেই সম্মাননাও তুলে দেন। অপূর্ব’র হাতেও শ্রেষ্ঠ অভিনয়শিল্পীর (পথে হলো দেরী নাটকের জন্য সেরা অভিনতো) পুরস্কার তুলে দেন রুনা লায়লা।

অনুভূতি ব্যক্ত করতে গিয়ে অপূর্ব বলেন,‘ সত্যিই এই মুহুর্তটা আমার জীবনের জন্য স্মরনীয় এক মুহুর্ত। পুরস্কারটি গ্রহন করার সময় আব্বুর কথা খুব মনে পড়ছিলো। কারণ রুনা আপার হাত থেকে এই পুরস্কারটি গ্রহন করছি, এই মুহুতৃটি আব্বু দেখলে ভীষণ খুশি হতেন। কারণ আব্বু রুনা আপার গান খুউব পছন্দ করতেন। আসলে রুনা আপার গান কে না পছন্দ করেন। তো আজ বিশেষভাবে মনে পড়ছে আয়াশের জীবনের প্রথম পুরস্কারপ্রাপ্তির কথা। বিনি সুতোর টান নাটকে অভিনয়ের জন্য আয়াশ শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে রুনা আপার হাত থেকে পুরস্কার গ্রহন করেছিলেন। এবার আমিও রুনা আপার হাত থেকে পুরস্কার গ্রহন করলাম। এই অনুভূতি আসলে মিশ্র, ভাষায় প্রকাশের নয়। জীবনে কিছু কিছু মুহুর্ত আসে যা হয়তো কল্পনাও করা যায়না, কিন্তু কীভাবে যেন জীবন আগে থেকেই ছকে বেঁধে রেখে দিয়েছিলো। আমি সত্যিই ভীষণ আাবেগাপ্লুত। দর্শকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা তারা আমার অভিনীত পথে হলো দেরী-নাটকটি ভীষণ আগ্রহ নিয়ে উপভোগ করেছেন। ধন্যবাদ নাটকটির নির্মাতা জাকারিয়া শৌখিন, ধন্যবাদ আমার সহশিল্পী তটিনী’সহ পুরো ইউনিটকে। আমার আম্মুর জন্য সবাই দোয়া করবেন।’

এদিকে সম্প্রতি সৈয়দ শাকিল পরিচালিত দীপ্ত প্লে-তে প্রকাশিত ‘ইউএনও স্যার’ নাটকে অপূর্ব’র দুর্দান্ত অভিনয় ভীষণভাবে প্রশংসিত হচ্ছে। নাটকটির প্রতি দর্শকের দিনদিন ভালোলাগা বেড়েই চলেছে। এছাড়াও তপু খান পরিচালিত ‘ডার্ক জাস্টিস’ ওয়েব ফিল্মেও অপূর্ব’র অভিনয় ভীষণ প্রশংসিত হচ্ছে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS