ভিডিও

দেশজুড়ে হলে হলে ‘রাজকুমার’এর রাজত্ব

প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৪, ১০:৪১ রাত
আপডেট: এপ্রিল ১৩, ২০২৪, ১০:৪২ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : সিনেপ্লেক্স কিংবা সিঙ্গেল স্ক্রিণ, সারা দেশজুড়েই সিনেমা হলে হলে আরশাদ আদনান প্রযোজিত ও হিমেল আশরাফ পরিচালিত শাকিব খান অভিনীত ‘রাজকুমার’ সিনেমার জয়জয়কার, ‘রাজকুমার’র রাজত্ব।

ঈদের আগেই যেমন অগ্রীম টিকিট বিক্রি নিয়ে ‘রাজকুমার’ রেকর্ড সৃষ্টি করেছে। ঠিক তেমনি ঈদের দিন থেকেই রাজধানী’সহ দেশের নানানপ্রান্তের সিনেমা হলে হলে ‘রাজকুমার’র দাপট চলছে। অর্থাৎ ‘রাজকুমার’র দেখার জন্য সিনেমা হলে হলে দর্শকের উপচেপড়া ভীড় লক্ষ্য করা যাচ্ছে। গেলো বছর কোরবানীর ঈদে শাকিব খান অভিনীত সর্বশেষ সিনেমা একই প্রযোজনা প্রতিষ্ঠান, একই পরিচালকের সিনেমা ‘প্রিয়তমা’ মুক্তি পায়। ‘প্রিয়তমা’ বাংলা চলচ্চিত্রের ইতিহাসে নতুন নতুন রেকর্ড সৃষ্টি করে। এরপর মাঝ খানে বেশ দীর্ঘ একটা সময় পেরিয়ে যায়। শাকিব খানের নতুন কোনো সিনেমাই আর মুক্তি পায়নি। যে কারণে বিশেষত শাকিব ভক্তরা অধীর অপেক্ষায় ছিলেন তার অভিনীত নতুন সিনেমা মুক্তির জন্য। সেই অপেক্ষার অবসান হলো ‘রাজকুমার’র মুক্তির মধ্যদিয়ে। অনেকের কাছেই ঈদ মানেই হচ্ছে পরিবারের সঙ্গে সময় কাটানো। আবারো শাকিব ভক্তদের কাছে ঈদ মানেই হলো শাকিব খান অভিনীত সিনেমার প্রথম দিনের প্রথম শো দেখা। সেই ধারাবাহিকতায় অনেকেই প্রথম দিনের প্রথম শো না দেখতে পেলেও পরবর্তী শো’গুলোতে চেষ্টা করছেন শাকিব খান অভিনীত ‘রাজকুমার’ সিনেমা দেখতে। গেলো ১১ ও ১২ এপ্রিল এই দু’দিনে ঈদে মুক্তিপ্রাপ্ত অন্যান্য সিনেমার চেয়ে শুধুমাত্র ‘রাজকুমার’ দেখার জন্যই দর্শকের মধ্যে প্রবল আগ্রহ লক্ষ্য করা যায়। বিশেষত ঢাকা শহরের বিভিন্ন সিনেপ্লেক্সে ‘রাজকুমার’র টিকেট না পেয়ে তারা অন্য সিনেমা দেখতে বাধ্য হন। অবশ্য ‘রাজকুমার’র পাশাপাশি মুক্তিপ্রাপ্ত অন্য সিনেমাগুলো কিছুটা হলেও দর্শকের মধ্যে আগ্রহের সৃষ্টি করতে পেরেছিলো বিধায় দর্শক ‘রাজকুমার’ দেখতে না পেয়ে অন্য সিনেমা উপভোগ করেছেন। তবে ‘রাজুকমার’ তারা পরবর্তী শো’তে দেখার চেষ্টা করেছেন। ঢাকার বাইরে ‘রাজকুমার’র বিকল্প দর্শক কখনো চিন্তা করেনি। ‘রাজকুমার’ দেখতে এসে টিকেটে না পেলেও পরবর্তী শো’য়ের জন্য দর্শক অপেক্ষা করছেন। টাঙ্গাইলের মধুপুরের মাধবী সিনেমা হলে চলছে ‘রাজকুমার’। এই সিনেমা হলে প্রথম দিনের প্রথম শো’তে সিনেমাটি দেখার সুযোগ পেয়েছেন শাকিল আহমেদ প্রিন্স নামের একজন দর্শক। তিনি বলেন,‘ এর আগে শাকিব খানের প্রিয়তমা দেখেছিলাম। দীর্ঘদিন তার নতুন সিনেমা হলে নেই। অপেক্ষায় ছিলাম রাজকুমার’র। আমি প্রচুর দেশের বাইরের সিনেমা দেখি।

রাজকুমার-আমার দেশের সিনেমা, এটা ভাবাই যায়না। সিনেমার গল্প, মেকিং এবং বিশেষত শাকিব খানের অনবদ্য অভিনয় এক কথায় দুর্দান্ত লেগেছে। আর লোকেশনে এই সিনেমার বিচিত্রতা সিনেমাটিকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। গানগুলোও এক কথায় দারুন।’ ঢাকার যমুনা ব্লক বাস্টারের নিয়মিত দর্শক ‘গয়না বাক্স’র ম্যানেজার শামীম। শামীম বলেন,‘ প্রিয়তমা দেখে মুগ্ধ হয়েছিলাম। রাজকুমার দেখে বিস্মিত হয়েছি।

বাংলাদেশের সিনেমা রাজকুমার-এটা কল্পনাও করা যায়না। আরশাদ আদনানের মতো একজন প্রযোজক এই সিনেমার নেপথ্যে ছিলেন বলেই রাজকুমার’ নির্মাণ সম্ভব হয়েছে।’ সিলেটের ‘নন্দিতা’ সিনেমা হলের নিয়মিত দর্শক রূপক কিরণ তালুকদার। রূপক বলেন,‘ রাজকুমার নতুন এক ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছে। যা বিগত দিনে বাংলাদেশের সিনেমার ক্ষেত্রে হয়নি। সিনেমা হলে পুরোটা সময় কী যে এক মুগ্ধতা নিয়ে সিনেমাটি উপভোগ করেছি, তা ভাষায় প্রকাশের নয়।’ সারা দেশের ১২৫টিরও বেশি সিনেমা হলে ঈদের দিন থেকে ‘রাজকুমার’র রাজত্ব চলছে।

গতকাল ঈদের তৃতীয় দিনেও ঢাকার দশেরও অধিক সিনেমা হল’সহ ঢাকার বাইরের হলগুলো’তে গেলো দু’দিনের চেয়ে দর্শক বেড়েছে। তাতে আশা করা যাচ্ছে ‘প্রিয়তমা’ যে রেকর্ড সৃষ্টি করেছিলো, তা অতিক্রম করবে আরশাদ আদনান, হিমেল আশরাফ ও শাকিব খানের ‘রাজকুমার’।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS