ভিডিও

‘অভিনয়ের ক্ষেত্রে উচ্চতার কোনও ভূমিকা নেই’

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ০৪:২২ দুপুর
আপডেট: এপ্রিল ২৩, ২০২৪, ০৪:৪৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : নায়কের উচ্চতা নায়িকার চেয়ে বেশি হবে সিনেমা ইন্ডাস্ট্রিতে এটাই স্বাভাবিক। তবে ব্যতিক্রমও রয়েছে, যেমন কৃতি স্যানন। ৫ ফুট ৯ ইঞ্চি উচ্চতা নিয়ে চুটিয়ে কাজ করে যাচ্ছেন। বক্স অফিস থেকে পুরস্কারের মঞ্চে সাফল্যও পাচ্ছেন নিয়মিত।

কিন্তু সবার ক্ষেত্রে এমনটা ঘটে না। উচ্চতা বেশি হওয়ার কারণে অনেক অভিনেত্রী পিছিয়ে পড়েন, যোগ্যতা থাকা সত্ত্বেও কাজ পান না। এমনটা উচিত নয় বলে মনে করেন কৃতি। তার মতে, অভিনয়ের ক্ষেত্রে উচ্চতার কোনও ভূমিকা নেই। পিঙ্কভিলার এক সাক্ষাৎকারে কৃতি স্যানন বলেন, আমাদের ইন্ডাস্ট্রিতে অনেক লম্বা অভিনেত্রী আছেন। যেমন দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কাইফ, আনুশকা শর্মা, সোনম কাপুর; এছাড়া সুস্মিতা সেন তো সেই কবেই থেকেই আছেন। আমি আমার উচ্চতা নিয়ে গর্বিত। আমার মনে হয়, উচ্চতার কারণেই আমি যে কোনও চরিত্র-কাজ অনায়াসে করতে পারি। সুতরাং লম্বা অভিনেত্রীদের জন্য কোনও কাজ কঠিন, এটা বলবেন না। নিজের অভিজ্ঞতা থেকে কৃতি বললেন, আমি এমন অনেক অভিনেতার সঙ্গে কাজ করেছি, যারা আমার চেয়ে লম্বায় ছোট। কিন্তু এতে কোনও সমস্যা দেখি না আমি। আপনি যদি নায়ক-নায়িকার রসায়নের দিকে দেখেন, তাহলে এটা পুরোটাই তাদের মুখভঙ্গি, অভিনয়শৈলি। উচ্চতার কোনও ভূমিকা নেই। তাছাড়া সালমান স্যার একদা একজনকে বলেছিলেন, ‘আমি আমার উচ্চতা মানিয়ে নেবো, তুমি তোমারটা নাও’।

এই ফাঁকে বলা দরকার, সালমান খান ওই কথাটি বলেছিলেন সুস্মিতা সেনকে। ‘বিবি নাম্বার ওয়ান’ ছবির শুটিংয়ে নির্মাতা ডেভিড ধাওয়ান সুস্মিতাকে হিল পরতে নিষেধ করেন, কারণ সালমানের উচ্চতা সুস্মিতার চেয়ে কম। তখন সালমান ওই কথাটি বলে পরিস্থিতি স্বাভাবিক করে নেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS