ভিডিও

শপথ নিয়েছেন শিল্পী সমিতির নবনির্বাচিত সদস্যরা (ভিডিওসহ)

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০২:৫৯ দুপুর
আপডেট: এপ্রিল ২৪, ২০২৪, ০৪:৫৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যরা শপথ নিয়েছেন।  চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ নবনির্বাচিত সভাপতি মিশা সওদাগরকে শপথবাক্য পাঠ করান। পরে নিয়ম অনুযায়ী সভাপতি কমিটির অন্য সদস্যদের শপথবাক্য পাঠ করান।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) আয়োজিত এ অনুষ্ঠানে সংগঠনটির নিয়ম অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার শপথ পাঠ করানোর কথা থাকলেও তা না হওয়ায় এমন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হয়েছিল ।সেখানে উপস্থিত এবারের নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু শপথস্থল থেকে চলে যান। মঙ্গলবার বিকালের শপথ গ্রহণের ওই অনুষ্ঠানে সাংবাদিক ও ইউটিউবারদের ওপর শিল্পীদের হামলার ঘটনাও আলোচনা-সমালোচনা তৈরি করেছে। শিল্পীদের হাতে মারধরে রক্তাক্ত হয়েছেন অন্তত ১০ জন সাংবাদিক ও ইউটিউবার। 

এ ঘটনার আগে প্রধান নির্বাচন কমিশনার খসরু অনুষ্ঠানে উপস্থিত থাকার পরও তার বদলে শপথ পাঠ করাতে ডাকা হয় পরিচালক ও অভিনেতা কাজী হায়াৎকে। তখন অনুষ্ঠান স্থল থেকে চলে যান খসরু। বিষয়টি ঠিক হয়নি বলে মনে করেন কাজী হায়াৎ নিজেও। শপথ অনুষ্ঠানের ওই মুহূর্তে নবনির্বাচিত সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলের তাৎক্ষণিক অনুরোধে তা প্রত্যাখ্যান করতে পারেননি বলে জানান তিনি। পরবর্তীতে চলচ্চিত্র শিল্পী সমিতির ২১ সদস্যের নবনির্বাচিত সদস্যরা শপথ নেন। গত ১৯ এপ্রিল ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে মিশা-ডিপজল প্যানেল নিরঙ্কুশ জয় পায়।

এ বিষয়ে জানতে বিভিন্ন গণমাধ্যম যোগাযোগের চেষ্টা  করা হলে নবনির্বাচিত সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক ডিপজল গণমাধ্যমের কোন মোবাইল ফোন কল রিসিভ করেন নি ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS